সাড়ে চার হাজার প্রতিষ্ঠানে নির্বাচনের পরিকল্পনা রয়েছে : সিইসি

Looks like you've blocked notifications!
মৌলভীবাজার সার্কিট হাউসে সিলেট অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা এবং জেলা নির্বাচন কর্মকর্তার সঙ্গে মতবিনিময় সভায় সিইসি কে এম নুরুল হুদা ও স্মার্ট আইডি কার্ডের প্রজেক্ট ডিরেক্টর ব্রিগেডিয়ার জেনারেল আবুল হাসেম ফজলুল কাদের। ছবি : এনটিভি

আগামীতে স্থানীয় সরকারের অধীনে ইউনিয়ন পরিষদ, উপজেলা ও পৌরসভা নির্বাচনের পরিকল্পনা রয়েছে। এ নির্বাচন অনেক বড় নির্বাচন। এতে সাড়ে চার হাজার প্রতিষ্ঠানের নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা।

আজ রোববার দুপুরে মৌলভীবাজার জেলা প্রশাসন ও নির্বাচন অফিসের আয়োজনে সার্কিট হাউসে মতবিনিময় সভা শেষে সিইসি সাংবাদিকদের এ কথা বলেন।

সিইসি আরও বলেন, মাঠ পর্যায়ের তথ্য-উপাত্ত নেওয়া শেষে আগামী ২ সেপ্টেম্বর কমিশনের সভা হবে। ওই সভায় প্রথম ধাপে করোনার কারণে বন্ধ হওয়া প্রতিষ্ঠানগুলোতে আগে নির্বাচন অনুষ্ঠিত হবে। পরে যেগুলোর মেয়াদ উত্তীর্ণ হয়ে গেছে, সেগুলোতে ধাপে ধাপে নির্বাচন করা হবে।

আজ মৌলভীবাজার সার্কিট হাউসে আসন্ন স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর নির্বাচন এবং সেসব নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে সিলেট অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা এবং জেলা নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভা করেন সিইসি।

সিইসি আরও বলেন, সিলেট অঞ্চলে ইভিএম ব্যবহার কম হয়েছে। আগামী ইউনিয়ন পরিষদসহ অন্যান্য স্থানীয় সরকার নির্বাচনে কিছু কিছু স্থানে ইভিএম ব্যবহার করে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এ সময় সিইসির সঙ্গে উপস্থিত ছিলেন স্মার্ট আইডি কার্ডের প্রজেক্ট ডিরেক্টর ব্রিগেডিয়ার জেনারেল আবুল হাসেম ফজলুল কাদের, সিলেট আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফয়সাল কাদের, মৌলভীবাজার, হবিগঞ্জ, সুনামগঞ্জ জেলার নির্বাচন কর্মকর্তা।

এর আগে সিইসি জেলা প্রশাসন ও জেলা পুলিশের সঙ্গেও মতবিনিময় সভা করেন।