সিএনজি-অটোরিকশা ছিনতাইচক্রের তিন সদস্য গ্রেপ্তার

Looks like you've blocked notifications!
পুলিশের হাতে গ্রেপ্তার অটোরিকশা ছিনতাইকারী চক্রের তিন আসামি। ছবি : এনটিভি

চেতনানাশক ব্যবহার করে সিএনজি ও অটোরিকশা ছিনতাইকারী চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ শনিবার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) জনসংযোগ শাখা থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গতকাল শুক্রবার রাজধানীর মোহাম্মদপুর ও গাজীপুর থেকে ডিএমপির তেজগাঁও বিভাগের মোহাম্মদপুর থানার একটি দল বিশেষ এ অভিযান পরিচালনা করে তিনজনকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা হলেন— মানিক সরদার, দেলোয়ার ও ইলিয়াস কাঞ্চন। গ্রেপ্তারের সময় ছয়পাতা চেতনানাশক ট্যাবলেট, একটি সিএনজি, একটি অটোরিকশা ও চারটি মুঠোফোন জব্দ করা হয়। 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত দুই নভেম্বর রাতে মোহাম্মদপুরের পিসি কালচার এলাকায় ফুটপাতের ওপর অচেতন অবস্থায় মোক্তার হোসেনকে (৬০) উদ্ধার করে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরবর্তীতে মোক্তার হোসেন মারা যান। ওই ঘটনায় মোক্তারের ছেলে বাদী হয়ে মোহাম্মদপুর থানায় মামলা করে।

পরে পুলিশ তদন্ত শুরু করে এবং ঘটনার সঙ্গে জড়িত মানিক সরদারকে গ্রেপ্তার করে। মানিক সরদারের কাছ থেকে ঘটনায় ব্যবহৃত সিএনজি ও নিহত ভুক্তভোগীর মুঠোফোন উদ্ধার করা হয়। মানিক সরদারকে ব্যাপক জিজ্ঞাসাবাদের পর জড়িত দেলোয়ার ও ইলিয়াস কাঞ্চনকে গাজীপুর থেকে গ্রেপ্তার করা হয়। পরে দেলোয়ার ও ইলিয়াস কাঞ্চনের দেওয়া তথ্য অনুযায়ী, রাজধানীর কামরাঙ্গীরচর এলাকা থেকে ভুক্তভোগীর খোয়া যাওয়া ব্যাটারিচালিত অটোরিকশাটি উদ্ধার করা হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা জানান, তাদের একজন সর্দার আছে। যার নেতৃত্বে তারা ১০ থেকে ১২টি দল তিন থেকে চারজন করে সদস্য ভাগ হয়ে ঢাকার বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে সিএনজি, অটোরিকশা টার্গেট করে ভাড়া নিয়ে থাকে। ঘোরাফেরার একপর্যায়ে চালকের সঙ্গে সুসম্পর্ক গড়ে নির্জন স্থানে নিয়ে কথাবার্তাকালে কৌশলে জুস-কোমল পানীয়ের সঙ্গে চেতনানাশক মিশিয়ে অচেতন করে চালকের সঙ্গে থাকা টাকা, মুঠোফোন ও সিএনজি বা অটোরিকশা নিয়ে পালিয়ে যায়।