সিদ্দিকবাজারে বিস্ফোরণ : তদন্ত প্রতিবেদন দাখিলের নতুন দিন ধার্য

Looks like you've blocked notifications!
গুলিস্তানে ক্ষতিগ্রস্ত ভবনের ফাইল ছবি ফোকাস বাংলার

রাজধানীর গুলিস্তানের সিদ্দিকবাজার ভবনে বিস্ফোরণে ২৪ জন নিহতের ঘটনায় হয়েছিল মামলা। সেই মামলার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার দিন ধার্য ছিল আজ মঙ্গলবার (১১ এপ্রিল)। তবে, প্রতিবেদন জমা দেননি তদন্তকারী কর্মকর্তা। এতে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য নতুন দিন ধার্য করেছেন আদালত।

আজ মঙ্গলবার (১১ এপ্রিল) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম ফারাহ দিবা ছন্দা এই আদেশ দেন। তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ২১ মে দিন ধার্য করেছেন আদালত। 

নথি থেকে জানা গেছে, গত ৭ মার্চ বিকেল পৌনে ৫টার দিকে গুলিস্তানে বিআরটিসির বাস কাউন্টারের কাছে  সিদ্দিকবাজারের নর্থসাউথ রোডে সাততলা একটি ভবনে বিস্ফোরণ ঘটে। এতে পাশের আরেকটি পাঁচতলা ভবনও ক্ষতিগ্রস্ত হয়। বিস্ফোরণে সাততলা ভবনটির তিনতলা পর্যন্ত পুরোপুরি ক্ষতিগ্রস্ত হয়। সেখানে স্যানিটারি ও গৃহস্থালি সামগ্রীর বেশ কয়েকটি দোকান ছিল। 

বিস্ফোরণে ভবনটির দেওয়াল ভেঙে যাওয়ার পাশাপাশি ভেতরের জিনিসপত্র ছিটকে বাইরে পড়ে যায়। ভবনের উল্টো দিকে দাঁড়িয়ে থাকা একটি বাসও ক্ষতিগ্রস্ত হয়।

এ ঘটনায় ঘটনায় বংশাল থানায় অবহেলায় মৃত্যুর অভিযোগে এনে মামলা করেন পুলিশ। মামলায় অজ্ঞাতনামা আসামি করা হয়। 

মামলার পর ভবনের দুই মালিক আপন দুভাই ওয়াহিদুর রহমান ও মতিউর রহমান এবং ভবনের বেজমেন্টের স্যানিটারি ব্যবসায়ী মিন্টুকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর তাদের রিমান্ডে নেওয়া হয়। বর্তমানে স্যানিটারি ব্যবসায়ী মিন্টু জামিনে রয়েছেন। তবে, ওয়াহিদুর রহমান ও মতিউর রহমান কারাগারে রয়েছেন।