সিরাজগঞ্জে বিএনপির ১১ নেতাকর্মী গ্রেপ্তার

Looks like you've blocked notifications!

সিরাজগঞ্জে পৌর যুবদলের যুগ্ম আহ্বায়ক আকাশ হোসেন ও পৌর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক মানিক হোসেনসহ বিএনপির ১১ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। বিএনপি-আওয়ামী লীগ নেতাকর্মীদের সংঘর্ষ, মোটরসাইকেল ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় করা মামলায় তাদের গ্রেপ্তার করা হয়।

গতকাল রোববার রাত থেকে আজ সোমবার (১৩ ফেব্রুয়ারি) দুপুর পর্যন্ত শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করে পুলিশ। এ নিয়ে গত তিন দিনের জেলা যুবদলের সভাপতিসহ বিএনপির ৬৩ নেতাকর্মীকে গ্রেপ্তার করল পুলিশ।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও সিরাজগঞ্জ সদর থানার উপপরিদর্শক (এসআই) শাহীন মিয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, গত শনিবার (১১ ফেব্রুয়ারি) সকালে সিরাজগঞ্জে বিএনপির পদযাত্রা ও আওয়ামী লীগের শান্তি সমাবেশকে কেন্দ্র করে সদর উপজেলার কালিয়া হরিপুর ইউনিয়নের পাইকপাড়া বাজারে উভয় দলের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া, পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় অন্তত ১২টি মোটরসাইকেলে ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। এ ছাড়া বেশ কয়েকটি দোকানপাট ও বসতবাড়িতে হামলার ঘটনাও ঘটে। আহত হয় উভয় পক্ষের অন্তত ১০ নেতাকর্মী।

এ ঘটনায় সিরাজগঞ্জ সদর থানার উপপরিদর্শক সাইফুল ইসলাম ও সদর উপজেলার কালিয়া হরিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন বাদী হয়ে দুটি মামলা করেন। এ দুটি মামলায় বিএনপির ৩৮৬ জন নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত পরিচয় ৪০০ জনকে আসামি করা হয়।