সিরাজগঞ্জে বিএনপির ২২৬ নেতাকর্মীর নামে মামলা, গ্রেপ্তার ২

Looks like you've blocked notifications!
কামারখন্দ থানা। ছবি : এনটিভি

সিরাজগঞ্জের কামারখন্দে জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চুসহ ২৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ২০০ জনকে আসামি করে মামলা করা হয়েছে। এ ঘটনায় কামারখন্দ উপজেলা বিএনপির সাবেক আহ্বায়ক হাবিল ও উপজেলা কৃষক দলের সাধারণ সম্পাদক বাবলুকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আজ শনিবার কামারখন্দ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর নবী প্রধান এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘উপজেলা বিএনপি ও আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় এই মামলা করা হয়েছে এবং দুজনকে গ্রেপ্তার করা হয়েছে।’ 

ওসি নুর নবী জানায়, কামারখন্দ উপজেলা আওয়ামী লীগের সভাপতি সেলিম রেজা বাদী হয়ে গত বৃহস্পতিবার রাতেই মামলা করেন। সেখানে ২৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ১৫০ থেকে ২০০ জনকে আসামি করা হয়। 

এর আগে, ৩ ডিসেম্বর রাজশাহী বিভাগীয় সমাবেশ সফল করতে বৃহস্পতিবার দুপুরে সিরাজগঞ্জের কামারখন্দে প্রচারপত্র (লিফলেট) বিতরণ করে বিএনপির নেতাকর্মীরা। এ সময় আওয়ামী লীগের নেতাকর্মীরা হামলা চালায় বলে বিএনপির নেতাদের অভিযোগ। তবে, আওয়ামী লীগের পক্ষ থেকে এ অভিযোগ অস্বীকার করা হয়েছে। 

পরে আওয়ামী লীগ-বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ বাঁধে। সংঘর্ষ চলাকালে ধাওয়া পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপে জেলা বিএনপির সভাপতি রোমানা মাহমুদসহ বিএনপির ২৫ নেতাকর্মী আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ করে।

সংঘর্ষ চলাকালে নেতাকর্মীদের ওপর হামলা, ভাঙচুর ও ককটেল বিস্ফোরণের অভিযোগ এনে বিএনপির নেতাকর্মীদের নামে মামলা করেন কামারখন্দ উপজেলা আওয়ামী লীগের সভাপতি সেলিম রেজা।