সিরাজগঞ্জে মাদক মামলায় যুবকের যাবজ্জীবন

Looks like you've blocked notifications!
মাদক মামলায় রায় ঘোষণার পর আজ রোববার দণ্ডপ্রাপ্ত আহমদুল্লাহকে সিরাজগঞ্জ জেলা কারাগারে পাঠানো হয়। ছবি : এনটিভি

সিরাজগঞ্জে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় আহমদুল্লাহ নামে যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

আজ রোববার (২৬ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে খোদা মোহাম্মদ নাজির এ আদেশ দেন। দণ্ডপ্রাপ্ত আহমদুল্লাহ (৩২) রাজশাহী জেলার গোদাগাড়ি থানার ছয়ঘাটি গ্রামের বাসিন্দা।

সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের স্টেনোগ্রাফার রাশেদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, রায় ঘোষণার পর দণ্ডপ্রাপ্ত আহমদুল্লাহকে সিরাজগঞ্জ জেলা কারাগারে পাঠানো হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০২০ সালের ৫ সেপ্টেম্বর দুপুরে সিরাজগঞ্জ র‌্যাব-১২ এর ডিএডি মমিনুর রহমানের নেতৃত্বে একটি দল সিরাজগঞ্জের সলঙ্গা থানার হাটিকুমরুল-বনপাড়া মহাসড়কের হরিণচড়ায় চেকপোস্ট বসিয়ে বাসে তল্লাশি চালায়। এ সময় বাসের দরজা খুলে মাদক কারবারি আহমদুল্লাহ দৌড়ে পালানোর চেষ্টা করে। কিন্তু র‌্যাব সদস্যরা তাকে ধাওয়া করে আটক করে। পরে তল্লাশি চালিয়ে তার কাছ থেকে ৫০ গ্রাম হোরোইন উদ্ধার করা হয়।

এ ঘটনায় র‌্যাব-১২ এর ডিএডি মমিনুর রহমান বাদী হয়ে সলঙ্গা থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেন। মামলা চলাকালে আটজনের সাক্ষ্যগ্রহণ করা হয়।