সিলেটের সঙ্গে সারা দেশের ট্রেন যোগাযোগ বন্ধ

Looks like you've blocked notifications!
মৌলভীবাজারে রেললাইনের ওপর গাছ পড়ে ট্রেনের বগি লাইনচ্যুত। ছবি : এনটিভি

মৌলভীবাজারে রেললাইনে গাছ পড়ে ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ায় সিলেটের সঙ্গে সারা দেশের ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে গেছে। আজ শনিবার (২০ মে) ভোরে রেললাইনের ওপর গাছ পড়ে এ দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, মৌলভীবাজারের কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যানের ভেতর ঝড়ে ট্রেন লাইনের উপর গাছ উপরে পরে। এসময় চট্টগ্রাম থেকে ছেড়ে আসা উদয়ন এক্সপ্রেস ট্রেনটি গাছের সাথে ধাক্কা লেগে চলন্ত ইঞ্জিনটি লাইনচ্যুত হয়ে টিলার দিকে উঠে যায়। এতে ইঞ্জিনের পাশে থাকা খাবার গাড়ি ও একটি যাত্রীবাহী বগি উল্টে যায়। এ ঘটনায় ১৫ যাত্রী আহত হয়েছেন। এ ঘটনার পর সিলেটের সঙ্গে সারা দেশের ট্রেন যোগাযোগ বন্ধ রয়েছে।

আজ শনিবার (২০ মে) ভোর পৌনে ৪টার দিকে এ ঘটনা ঘটে। এসময় ঘটনাস্থলে রেলওয়ে পুলিশ, কমলগঞ্জ থানা পুলিশ, ফায়ার সার্ভিস পৌঁছে যাত্রীদের উদ্ধার করে। 

বিষয়টি নিশ্চিত করে শ্রীমঙ্গল স্টেশনের স্টেশন মাস্টার শাখাওয়াত হোসেন বলেন, ‘আখাউড়া থেকে একটি রিলিফ ট্রেন এসেছে। উদ্ধারকাজ শেষ করলে আবার ট্রেন চলাচল স্বাভাবিক হবে।’

এসময় বগিতে থাকা আহতদের ফায়ার সার্ভিসের লোকেরা উদ্ধার করে নিয়ে যায়। কুলাউড়া ও আখাউড়া থেকে উদ্ধারকারী ট্রেনটি ঘটনাস্থলে পৌঁছেছে। ট্রাফিক ইন্সপেক্টর তৌফিক আহমদ জানান, সন্ধ্যা নাগাদ উদ্ধার করা যাবে কিনা সন্দেহ।