সিলেটে অনির্দিষ্টকালের জন্য বন্ধ গরু-খাসির মাংস বিক্রি

Looks like you've blocked notifications!
সিলেট সিটি করপোরেশন নির্ধারিত গরু ও খাসির মাংসের মূল্য বৃদ্ধির দাবিতে নগরীতে বন্ধ মাংস বিক্রি। ছবি : এনটিভি

সিলেট নগরীতে গরু ও খাসির মাংস বিক্রির জন্য মূল্য নির্ধারণ করে দিয়েছে সিটি করপোরেশন (সিসিক)। নির্ধারিত সেই মূল্য বৃদ্ধির দাবিতে অনির্দিষ্টকালের জন্য মাংস বিক্রি বন্ধ করে দিয়েছেন ব্যবসায়ীরা। গত বুধবার দিনগত রাত ১টায় এক জরুরি বৈঠক থেকে এই কর্মসূচি ঘোষণা করেন সিলেট মহানগর মাংস ব্যবসায়ী সমবায় সমিতির নেতৃবৃন্দ। আজ বৃহস্পতিবার প্রতিবেদন লেখা পর্যন্ত নগরীর সব কয়টি গরু ও খাসির মাংসের দোকান বন্ধ ছিল।

সমিতির সাধারণ সম্পাদক আব্দুল খালিক এনটিভি অনলাইনকে বলেন, ‘সিলেট সিটি করপোরেশন কর্তৃপক্ষ মহানগরী এলাকায় গরুর মাংস ৬০০ ও খাসির মাংস ৮৫০ টাকা নির্ধারিত করে দেওয়া হয়েছে। কিন্তু, যে দামে গুরু বা ছাগল কেনা হয়, সে অনুযায়ী সিসিক নির্ধারিত দামে মাংস বিক্রি করলে লোকসান হয়। তাই বাধ্য হয়েই আজ থেকে গরু ও ছাগলের মাংস বিক্রি বন্ধ করে দেওয়া হয়েছে।’

‘সিলেটের বাইরে অন্যান্য স্থানে এ দাম থেকে বেশি টাকায় গরু ও খাসির মাংস বিক্রি করা হয়’ উল্লেখ করে সারা দেশে একই দাম নির্ধারণ করে দেওয়ার জন্য সরকারের প্রতি অনুরোধ জানান তিনি। একই সঙ্গে ব্যবসায়ীদের দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মসূচি চলবে বলে হুঁশিয়ারি দেন তিনি।