সিলেটে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট

Looks like you've blocked notifications!
সিলেট জেলার মানচিত্র। এনটিভির ফাইল ছবি।

পরিবহন শ্রমিক নেতা আলী আকবর রাজনের মুক্তির দাবিতে সিলেটে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট ভোর থেকে শুরু হয়েছে।

সিলেট জেলা পরিবহণ ঐক্য পরিষদের ডাকে আজ সোমবার (২৩ জানুয়ারি) সিলেট জেলায় এ ধর্মঘট পালন করছেন শ্রমিকরা। দাবি আদায় না হলে আগামীকাল মঙ্গলবার বিভাগজুড়ে ধর্মঘট পালনের ঘোষণা দেওয়া হয়েছে।

আলী আকবর রাজন বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়ন সিলেট জেলা ও বিভাগীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক। এছাড়াও তিনি সিলেট জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্বে রয়েছেন।

সিলেট জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মইনুল ইসলাম বলেন, ‘দেড় মাস ধরে পরিবহণ শ্রমিক নেতা আলী আকবর রাজন কারাগারে বন্দি। তার জামিন হচ্ছে না। জামিন না হওয়া পর্যন্ত পরিবহণ ধর্মঘট চলবে। ধর্মঘটের সময় সকল ধরনের বাস, মিনিবাস, সিএনজি অটোরিকশা, লেগুনা ও ট্রাক চলাচল বন্ধ থাকবে।’

প্রসঙ্গত, সিলেট জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর রাজন বিএনপির রাজনীতির সাথে জড়িত। তিনি সিলেট জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্বে রয়েছেন। গত বছরের ৭ ডিসেম্বর সিলেট নগরীর সুরমা মার্কেট এলাকা থেকে পুলিশ তাকে গ্রেপ্তার করে। ২০১৮ সালের জ্বালাও-পোড়াওয়ের একটি মামলায় আলী আকবর রাজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরওয়ানা ছিল। ওই মামলায় তাকে গ্রেপ্তার করা হয়।