সিলেটে প্রধান ঈদ জামাত শাহী ঈদগাহ ময়দানে

Looks like you've blocked notifications!

সিলেটে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে নগরের শাহী ঈদগাহ ময়দানে সকাল সাড়ে ৮টায়। জামাতে ইমামতি এবং বয়ান ও খুতবা পেশ করবেন বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা আবু হোরায়রা নোমান। বয়ান পেশ করবেন নাইওরপুল জামে মসজিদের খতিব মাওলানা নাজমুদ্দিন কাসেমী।

ঈদের জামায়াত ঘিরে নিরাপদ ও সুশৃঙ্খল রাখতে বাড়তি সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করেছে সিলেট মহানগর পুলিশ (এসএমপি)। সিলেটে ঈদের ছোটবড় তিন হাজার ২৬৯ ঈদগাহ ও মসজিদে ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

শাহী ঈদগাহে ঈদের জামাত আদায় করার কথা রয়েছে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সংসদ সদস্য, জনপ্রতিনিধি ও কেন্দ্রীয় এবং স্থানীয় রাজনৈতিক নেতাসহ লাখো মুসল্লির।

সিলেটের দ্বিতীয় বৃহৎ ঈদ জামাত অনুষ্ঠিত হবে হজরত শাহজালাল (র.) মাজার মসজিদে সকাল সাড়ে ৮টায়। এখানে ঈদ জামাতে ইমামতি করবেন দরগাহ মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা আসজাদ হোসেন।

সিলেটের বন্দরবাজারস্থ কুদরত উল্লাহ জামে মসজিদে পবিত্র ঈদুল ফিতরের তিনটি জামায়াত অনুষ্ঠিত হবে। ঈদের দিন প্রথম জামায়াত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৭টায়, দ্বিতীয় জামায়াত সকাল সাড়ে ৮টায় ও তৃতীয় জামায়াত সকাল সাড়ে ৯টায়।

এ ছাড়া সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে ঈদের জামাত সকাল ৮টায় অনুষ্ঠিত হবে।

এসএমপি ও জেলা পুলিশের তথ্য মতে, ঈদুল ফিতরে সিলেট মহানগর ও জেলার ছোটবড় তিন হাজার ২৬৯ ঈদগাহ ও মসজিদে ঈদ জামাত অনুষ্ঠিত হবে। এরমধ্যে ৪৫৫ ঈদগাহ ও দুই হাজার ৮৪১ মসজিদে ঈদের নামাজ আদায় করবেন মুসল্লিরা।

এসএমপি কমিশনার মো. ইলিয়াছ শরীফ জানান, সিলেট মহানগরে ৯০টি ঈদগাহ ও ৪৩৭টি মসজিদে হবে ঈদের জামাত। জামাতে নিশ্ছিদ্র নিরাপত্তার জন্য ড্রোন ক্যামেরা, সিসিটিভি ক্যামেরা, সারভিলেন্স, মেটালডিটেক্টর, বোম ডিজপোজাল ইউনিট, সিআরটি পুলিশ, পোশাকধারী ও সাদা পোশাকধারী পুলিশ থাকবে মাঠে। ঈদের দিন এবং পরের দিন সিলেট মহানগরে কড়া নিরাপত্তা থাকবে।