সীমান্তে বন্যহাতির আক্রমণ রোধে বিজিবি-বিএসএফ বৈঠক

Looks like you've blocked notifications!
বন্যহাতির আক্রমণ থেকে ফসলি জমি ও জানমাল রক্ষায় স্থানীয় জনসাধারণকে সাম্ভব্য আক্রমণ থেকে বাঁচার উপায় সম্পর্কে বিজিবির জনসচেতনতামূলক সভা। ছবি : বিজিবি

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ময়মনসিংহ সেক্টরের আওতাধীন তিনটি ব্যাটালিয়নের সীমান্তবর্তী এলাকায় (ময়মনসিংহ, শেরপুর, জামালপুর ও নেত্রকোনা) বন্যহাতির আক্রমণ বিষয়ে জনসচেতনতামূলক সভা ও পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার (১৯ মে) দিনব্যাপী সীমান্তবর্তী এলাকায় বন্যহাতির অনুপ্রবেশ ও আক্রমণ থেকে জনসাধারণের জানমাল ও ফসল রক্ষার্থে বিজিবির সংশ্লিষ্ট বিওপিগুলোর আয়োজনে কমান্ডারসহ ৩৭টি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান, ইউপি সদস্য, গণ্যমান্য ব্যক্তি ও জনসাধারণ উপস্থিতিতে জনসচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়।

গত পাঁচ মাসে উল্লেখিত সীমান্ত এলাকায় বন্যহাতির আক্রমণে পাঁচ বাংলাদেশি নিহত হয়েছেন। তার মধ্যে হালুয়াঘাটে দুই, ধোবাউড়ায় এক এবং শেরপুর সীমান্তে দুই জন রয়েছেন।

এ তথ্য নিশ্চিত করেছেন বিজিবি ময়মনসিংহ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. ইসমাইল হোসেন।

আজ সন্ধ্যায় লে. কর্নেল মো. ইসমাইল হোসেন এক ই-মেইল বার্তায় এই খবর জান।

জনসচেতনতামূলক পতাকা বৈঠকে বন্যহাতির আক্রমণ থেকে সীমান্তবর্তী ফসলি জমি ও জানমাল রক্ষায় স্থানীয় জনসাধারণকে সতর্ক থাকার পাশাপাশি হাতির  সাম্ভব্য আক্রমণ থেকে বাঁচার উপায় সম্পর্কে বিশদ আলোচনা করা হয়।

এর আগে একই বিষয়ে গতকাল বৃহস্পতিবার ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ-বিজিবির  মধ্যে জেলাগুলোর ২৬টি স্থানে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।