সুনামগঞ্জে আকস্মিক বন্যার পূর্বাভাস, সতর্কতা জারি

Looks like you've blocked notifications!
সুনামগঞ্জে আকস্মিক বন্যার পূর্বাভাস ও সতর্কতা জারি করে যথা সম্ভব দ্রুত ধান কেটে ফেলতে হাওরপারের মানুষকে অনুরোধ করেছে প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ড। ছবি : এনটিভি

সুনামগঞ্জ ও ভারতের চেরাপুঞ্জিতে ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা থাকায় আকস্মিক বন্যার পূর্বাভাস দিয়ে সতর্কতা জারি করেছে জেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ড। রোববার (১০ এপ্রিল) থেকে আগামী ১৭ এপ্রিল পর্যন্ত বন্যার এ পূর্বাভাস ও সতর্কতা বহাল থাকবে।

এদিকে জেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ড বন্যার সতর্কতা জারি করায় হাওরপারের মানুষের মধ্যে বেশি করে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়, আজ থেকে আগামী ১৭ এপ্রিল সুনামগঞ্জ ও ভারতের আসাম, মেঘালয়ের চেরাপুঞ্জিতে ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা থাকায় সুরমা, যাদুকাটা, চলতি নদী, চেলা নদীসহ সব নদ-নদীর পানি বিপৎসীমার উপর দিয়ে প্রবাহিত হতে পারে। তাই এই পরিস্থিতিতে হাওর এলাকা থেকে যথা সম্ভব দ্রুত ধান কেটে আনতে হাওরপারের মানুষকে অনুরোধ করা হচ্ছে।

সেই সঙ্গে জেলার কোনো বাঁধে ফাটল দেখা দিলে বা বাঁধ ভেঙে গেলে সঙ্গে সঙ্গে জেলা প্রশাসনসহ স্থানীয় প্রশাসনকে জানানোর জন্য নির্দেশ দেওয়া হচ্ছে।

বিষয়টি অতীব জরুরি জানিয়ে জেলা প্রশাসনের পক্ষ থেকে স্থানীয় কৃষক, জনপ্রতিনিধি সবাইকে এক সঙ্গে কাজ করার জন্য অনুরোধ করা হয়।

গত ১ এপ্রিল পাহাড়ি ঢল ও বৃষ্টিপাতে সুনামগঞ্জের পাঁচ উপজেলার ১০ থেকে ১২টি বাঁধ ভেঙে হাওরের কয়েক হাজার একর বোরো ফসল তলিয়ে যায়। এরই মধ্যে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম ও পরিকলকল্পনা মন্ত্রী এম এ মান্নান।