সুনামগঞ্জে ইউটিউব দেখে বোমা বানাতে গিয়ে তিন শিশু আহত

Looks like you've blocked notifications!
সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলায় ইউটিউব ভিডিও দেখে ‘বোমা’ তৈরির সময় আহত হয়ে চিকিৎসাধীন শিশুরা। ছবি : এনটিভি

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার দোহালিয়া ইউনিয়নের কাঞ্চনপুর গ্রামে ইউটিউবে ভিডিও দেখে ‘বোমা’ তৈরি করতে গিয়ে তিন শিশু আহত হয়েছে। গতকাল সোমবার দুপুর ১২টার দিকে এই ঘটনা ঘটে।

আহত শিশুরা হলো কাঞ্চনপুর গ্রামের আব্দুল আজিজের মেয়ে সাইদা বেগম (৯), সাইমা বেগম (৭) ও গউছ আলীর মেয়ে নুহা বেগম (৭)। তাদের সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

পুলিশ ও স্থানীয় সূত্র জানা যায়, গতকাল দুপুরে কাঞ্চনপুর গ্রামের কর্নাল মিয়ার ছেলে আরিফ আহমদ (১২) সুরমা নদীর তীরে বসে মোবাইল ফোনে ইউটিউবের ভিডিও দেখে বোমা তৈরির চেষ্টা করছিল। প্রতিবেশী অপর তিন শিশু সাইমা, সাইদা ও নোহা সেটি দেখছিল। আরিফ বিস্ফোরণ ঘটাতে প্লাস্টিকের বোতলের ভেতর চুন আর চিনি মেশায়। চুন ও চিনির মিশ্রণে বোতলে গ্যাস সৃষ্টি হয়ে  তা সজোরে বিস্ফোরিত হয়।

এ ঘটনায় সাইদা বেগম, সাইমা বেগম ও নুহা বেগম জ্ঞান হারায়। পরে স্বজনরা তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে তিন শিশু চোখে আঘাতপ্রাপ্ত হয়েছে বলে জানান চিকিৎসকরা। তাদের মধ্যে সাইদা ও সাইমার অবস্থা গুরুতর। 

আহত সাইদা ও সাইমার বাবা আব্দুল আজিজ বলেন, কর্নালের ছেলে আরিফ ঘর থেকে  বোমা তৈরি করতে চুন ও চিনি নিয়ে এসে বোমা তৈরির চেষ্টা  করছিল। এ সময় কৌতূহলবশত আমার দুই শিশুকন্যা ও অপর এক শিশু সেটি দেখতে যায়। হঠাৎ বোতলটির বিস্ফোরণ ঘটলে  দুই মেয়েসহ তিনজন গুরুতর আহত হয়। 

দোয়ারাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দেবদুলাল ধর জানান, ভিডিও দেখে চুন ও চিনি দিয়ে বোমা তৈরির চেষ্টা করার সময় তিন শিশু আহত হওয়ার খবর পাওয় গেছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। আহতদের সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।