সুনামগঞ্জে দুই ছেলেকে নিয়ে বিষপান, মায়ের মৃত্যু

Looks like you've blocked notifications!

সুনামগঞ্জের শাল্লা উপজেলার সুলতানপুর গ্রামে দুই ছেলেকে নিয়ে বিষপান করেছেন এক মা। এ ঘটনায় দুই ছেলে হাসপাতালে চিকিৎসাধীন থাকলেও মা মারা গেছেন। বিষপানের কারণ জানা যায়নি।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, আজ সোমবার সকালে উপজেলার সুলতানপুর গ্রামের শামছুল হক পরিবারের জন্য হাওরে মাছ ধরতে গেলে তাঁর স্ত্রী আখিয়া বেগম (২৮) ছেলে সিয়াম (১০) ও রবিউলকে (৬) নিয়ে বিষপান করেন। বিষ খাওয়ার পর বিষক্রিয়ায় আক্রান্ত তিনজনের চিৎকারে পাশের বাড়ির লোকজন গিয়ে তাদের উদ্বার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাদের সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিতে বলেন।

শাল্লা থেকে দিরাই যাওয়ার পথে আখিয়া বেগমের মৃত্যু হয়। বাকি দুইজন সিয়াম ও রবিউল দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।

এ বিষয়ে শাল্লা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুমন ভূঁইয়া বলেন, ‘সকাল ১০টার দিকে তাদের হাসপাতালে নিয়ে এলে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। দিরাই যাওয়ার পূর্বেই আখিয়া বেগম নিস্তেজ হলে তাঁকে পুনরায় শাল্লা হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।’

শাল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমিনুল ইসলাম বলেন, ‘তিনজনের বিষপানের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে মৃত আখিয়া বেগমের সুরতহাল প্রতিবেদন প্রস্তুত শেষে ময়নাতদন্তের জন্য সুনামগঞ্জ মর্গে পাঠায়। তবে কেন বিষপান করেছে এ বিষয়ে এখনো কিছু জানা যায়নি।’