সুনামগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্তদের দিনব্যাপী ফ্রি স্বাস্থ্যসেবা

Looks like you've blocked notifications!
সুনামগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষকে দিনব্যাপী ফ্রি মেডিক্যাল ক্যাম্প করে স্বাস্থ্যসেবা দিয়েছে নিউজ ব্রডকাস্টার্স এলায়েন্স সোসাইটি অব বাংলাদেশ। ছবি : এনটিভি

সুনামগঞ্জে দুই দফা বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষকে দিনব্যাপী ফ্রি মেডিক্যাল ক্যাম্প করে স্বাস্থ্যসেবা দিয়েছে নিউজ ব্রডকাস্টার্স এলায়েন্স সোসাইটি অব বাংলাদেশ (এনবিএ)। 

আজ শুক্রবার সকাল থেকে দিনব্যাপী সুনামগঞ্জের জগন্নাথপুরের চিলাউরা দারুচ্ছুন্নাহ হাফিজিয়া আলিম মাদ্রাসায় কর্মসূচি চলাকালে বিনামূল্যে স্বাস্থ্যসেবা ও ওষুধ বিতরণ করা হয়।

জগন্নাথপুর উপজেলার দুই হাজার মানুষকে বন্যা পরবর্তী ডায়রিয়া,  চর্মরোগ,  গাইনি, চক্ষুসহ বিভিন্ন রোগের চিকিৎসা দেন বিশেষজ্ঞ চিকিৎসকরা। ঢাকার স্বনামধন্য চিকিৎসকরা রোগীদের চিকিৎসাসেবা দেন। 

ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য আজিজুস সামাদ আজাদ ডন। এ সময় আরও উপস্থিত ছিলেন এনবিএ’র সভাপতি ও এনটিভির সিনিয়র নিউজ প্রেজেন্টার মুমতাহিনা রিতু, মেডিক্যাল ক্যাম্পের প্রধান ডা. সাকলায়েন রাসেল, এনবিএর সাধারণ সম্পাদক জাভেদ কারদার, এনটিভির নিউজ প্রেজেন্টার রাইসুল হক চৌধুরী ও তাসলিমা নাহিদ প্রমুখ।

মুমতাহিনা রিতু জানান, সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে বাংলাদেশের সুবিধাবঞ্চিত মানুষের অধিকার আদায়ের জন্য কাজ করে যাচ্ছে এনবিএ।  দুই দফা বন্যায় সুনামগঞ্জের মানুষ নানা রোগে ভুগছে। এজন্য এনবিএ’র পক্ষ থেকে সুনামগঞ্জের দুর্গত মানুষের পাশে দাঁড়াতে ও মানুষকে চিকিৎসাসেবা দিতে দিনব্যাপী বিনামূল্যে মেডিক্যাল ক্যাম্প পরিচালনা করার উদ্যোগ নেওয়া হয়েছে। সেই সঙ্গে বিনামূল্যে ওষুধও দেওয়া হয়েছে।