সুপ্রিম কোর্টে বিএনপিপন্থী আইনজীবীদের কালো পতাকা মিছিল ও বিক্ষোভ

Looks like you've blocked notifications!
সুপ্রিম কোর্টে বিএনপিপন্থী আইনজীবীদের কালো পতাকা মিছিল ও বিক্ষোভ। ছবি : এনটিভি

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বার অ্যাসোসিয়েশন) নির্বাচনে আইনজীবী ও সাংবাদিকদের ওপর পুলিশের হামলার প্রতিবাদে এবং পুনরায় ভোটের জন্য নতুন কমিশন গঠনের দাবিতে সুপ্রিম কোর্টে কালো পতাকা মিছিল ও বিক্ষোভ করেছেন বিএনপিপন্থী আইনজীবীরা। আজ সোমবার (২০ মার্চ) দুপুরে সুপ্রিম কোর্ট চত্বরে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কমিটির উদ্যোগে এই মিছিল ও বিক্ষোভ করেন তারা।

কালো পতাকা মিছিলে নেতৃত্ব দেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কমিটির সভাপতি এ জে মোহাম্মদ আলী, মহাসচিব ব্যারিস্টার কায়সার কামাল, বিএনপি মনোনীত সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির প্যানেলের সভাপতি প্রার্থী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সম্পাদক প্রার্থী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট ইউনিটের সভাপতি অ্যাডভোকেট মো. আব্দুল জাব্বার ভুঁইয়া, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট ইউনিটের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট গাজী মো. কামরুল ইসলাম সজল, ঢাকা আইনজীবী সমিতি সাবেক সভাপতি মাসুদ আহমেদ তালুকদার, বর্তমান সভাপতি প্রার্থী অ্যাডভোকেট খোরশেদ আলম মিয়া প্রমুখ।

বিক্ষোভ সমাবেশ থেকে আইনজীবী এবং সাংবাদিকদের ওপর পুলিশের হামলার নির্দেশদাতা উল্লেখ আইনমন্ত্রী ও রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেলের পদত্যাগ দাবি করেন আইনজীবী নেতারা। 

এর আগে শুক্রবার (১৭ মার্চ) আইনজীবী সমিতির ফলাফল প্রত্যাখ্যান করে কর্মসূচি ঘোষণা করেছে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। নির্বাচনে কেন্দ্র দখল, আইনজীবীদের মারধর, মিথ্যা মামলা ও সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে দেশের প্রত্যেক (৬৪টি) জেলা বারে প্রতিবাদ সমাবেশ ও সুপ্রিম কোর্টে বিক্ষোভ মিছিল কর্মসূচি ঘোষণা করেছেন বিএনপিপন্থি আইনজীবীদের কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে। তারই ধারাবাহিকতায় সোমবার সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে এ কর্মসূচি পালন করা হয়।