সেনা সদস্যসহ চারজনকে গুলির ঘটনায় দেশীয় অস্ত্রসহ যুবক গ্রেপ্তার

Looks like you've blocked notifications!
দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়া থানা পুলিশ অভিযান চালিয়ে দেশীয় তৈরি একটি বন্দুকসহ জাহেদুল ইসলাম নামে এই যুবককে গ্রেপ্তার করেছে। ছবি : সাতকানিয়া থানা পুলিশ থেকে প্রাপ্ত

দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়া থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে দেশীয় তৈরি একটি বন্দুকসহ জাহেদুল ইসলাম (৩০) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে। আজ বুধবার (৭ মার্চ) সকালে কক্সবাজার জেলার উখিয়া এলাকার পালংখালী এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয় পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, জাহেদুল ইসলাম সাতকানিয়ার পুরানগড় ইউনিয়নে রাস্তার উন্নয়নকাজ চলাকালে অস্ত্র নিয়ে লোকজনের উপর গুলি বর্ষণের ঘটনায় এজাহার নামীয় প্রধান আসামি।

সংবাদ বিজ্ঞপ্তিতে পুলিশ আরও জানায়, গত ৪ মার্চ সকাল ৯টায় মুহাম্মদ আবছার তাদের এলাকার লোকজন নিয়ে সাতকানিয়ার পুরানগড় ইউনিয়নের উত্তর পুরানগড়, ৪নং ওয়ার্ড, নজির আহমদের বাড়ির পশ্চিম পাশে পাঁচ ঘইরগাপাড়ায় রাস্তা মেরামতকাজ শুরু করেন। সকাল ১০টায় নুরুল ইসলাম, জাহেদুল আলম তাঁর পরিবারের লোকজন হাতে ধারালো দা, লোহার রড ও বন্দুক নিয়ে রাস্তার মেরামত কাজে বাধা দেন এবং আবছারসহ উপস্থিত লোকজনকে এলোপাতাড়ি মারধর করেন। একপর্যায়ে জাহেদুল আলম তাঁর হাতে থাকা অবৈধ বন্দুক দিয়ে এলোপাতাড়ি গুলি করেন। এতে সেনা সদস্য আবু হানিফ ওরফে ওয়াসিম (৪০), জিন্নত আলী (৪০), আবছার (৫২) ও মো. খোকন (৩২) গুলিবিদ্ধ হন। এ ঘটনার পরিপ্রেক্ষিতে জাহেদুল আলম প্রধান আসামি করে সাতকানিয়া থানায় মামলা করা হয়। সেই মামলায় অস্ত্র উদ্ধার ও আসামিদের গ্রেপ্তারে ওসি মোহাম্মদ ইয়াসির আরাফাতের নেতৃত্বে উপপরিদর্শক (এসআই) প্রবীণ দেব, এসআই মো. সামছুদ্দৌহা সঙ্গীয় ফোর্সসহ কক্সবাজার জেলার উখিয়া থানার পালংখালী এলাকায় বিশেষ অভিযান চালান। সেখান থেকে জাহেদুলকে গ্রেপ্তার করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে পুলিশ আরও জানায়, গ্রেপ্তার করা জাহেদুলের স্বীকারাক্তি অনুযায়ী তাঁদের বসতঘরের নির্মাণাধীন গোসলখানা থেকে একটি দেশীয় অস্ত্র (এলজি) এবং দুই রাউন্ড গুলি উদ্ধার করে তা জব্দ করা হয়। পরে তাঁকে আদালতে সোপর্দ করা হয়।