সেব্রিনা ফ্লোরার অসুস্থতা নিয়ে গুজব না ছড়ানোর অনুরোধ স্বাস্থ্য অধিদপ্তরের

Looks like you've blocked notifications!
স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। ছবি : সংগৃহীত

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরার অসুস্থতা নিয়ে গুজব না ছড়ানোর অনুরোধ জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে আজ শুক্রবার এক বিবৃতিতে এ অনুরোধ জানানো হয়।

এ ছাড়া মীরজাদী সেব্রিনা ফ্লোরার বর্তমান শারীরিক অবস্থা নিয়েও জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, মীরজাদী সেব্রিনা ফ্লোরার বাইল ডাক্ট স্টেনোসিস চিকিৎসার জন্য ইআরসিপি করার পর বিভিন্ন ধরনের জটিলতা তৈরি হয়েছিল। এর ফলশ্রুতিতে তাঁকে ইলেকটিভ ভেন্টিলেশনে রাখা হচ্ছে এবং ডায়ালাইসিস করা হচ্ছে। তবে, আশার কথা—তিনি গত দুদিন ধরে কিছুটা ভালো আছেন এবং ইউরিন আউটপুট শুরু হয়েছে। এ ছাড়া তাঁর সিটি রিপোর্ট ভালো এসেছে। যদিও তাঁর বাঁ দিকের ফুসফুস কিছুটা আক্রান্ত।

স্বাস্থ্য অধিদপ্তর আরও জানিয়েছে, অধিদপ্তরের মহাপরিচালক ও অন্যান্য কর্মকর্তাদের সঙ্গে তাঁর (মীরজাদী সেব্রিনা ফ্লোরা) পরিবারের সার্বক্ষণিক যোগাযোগ রয়েছে। তাঁর অসুস্থতার বিষয়ে গুজব বা বানোয়াট খবর না ছড়ানোর জন্য স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে সবাইকে বিশেষভাবে অনুরোধ করা হলো।’

সিঙ্গাপুরে যাওয়ার আগে গত মাসে প্রায় দুই সপ্তাহ ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন মীরজাদী সেব্রিনা ফ্লোরা। ১০ থেকে ১২ দিন আগে অবস্থার উন্নতি না হওয়ায় তাঁকে সিঙ্গাপুরে নেওয়া হয়। তাঁর অগ্নাশয় ও পিত্তথলির কার্যকারিতা ঠিক রাখতে একটি অস্ত্রোপচার হয়েছিল। এরপর কিডনিতে জটিলতা দেখা দেয়। ডায়ালাইসিস চলা অবস্থায় তাঁর হার্টের সমস্যা বেড়ে যায়। তাঁকে বর্তমানে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।