সৈয়দপুরে মাদকবিরোধী সাইকেল শোভাযাত্রা

Looks like you've blocked notifications!
নীলফামারীর সৈয়দপুরে শতাধিক স্বেচ্ছাসেবক ও শিক্ষার্থীর অংশগ্রহণে মাদকবিরোধী সাইকেল শোভাযাত্রা। ছবি : এনটিভি

নীলফামারীর সৈয়দপুরে মাদক বিক্রেতাদের সব সম্পত্তি বাজেয়াপ্ত করে তা অসহায়দের কল্যাণে ব্যয় করার দাবিতে মাদকবিরোধী সাইকেল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার দুপুরে উপজেলা পরিষদ প্রাঙ্গণে এ শোভাযাত্রা উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শামীম হুসাইন।

মাদকের বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ‘মাদক হঠাও-তারুণ্য বাঁচাও’-স্লোগানে ওই শোভাযাত্রার আয়োজন করে ‘আমাদের প্রিয় সৈয়দপুর’ নামে একটি স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন।

পরে শতাধিক স্বেচ্ছাসেবক ও শিক্ষার্থীর অংশগ্রহণে শোভাযাত্রাটি  শহরের শহীদ স্মৃতিস্তম্ভ থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এ সময় স্বেচ্ছাসেবকরা মাদক বিক্রেতা ও মাদক ব্যবসায়ীদের সহায়তাকারীদের সব সম্পত্তি বাজেয়াপ্ত করে তা গরিবদের চিকিৎসায় ব্যয়, মাদক ব্যবসায়ীদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডর বিধান পাস এবং প্রতিটি ওয়ার্ডে মাদক ব্যবসা প্রতিরোধে টাস্কফোর্স গঠন করার দাবি জানান।

স্বেচ্ছাসেবক ও শিক্ষার্থীদের অংশগ্রহণে শোভাযাত্রাটি মাদকবিরোধী বিভিন্ন-স্লোগান সংবলিত ফেস্টুন লাগিয়ে শহরের বিভিন্ন পয়েন্টে মাদকবিরোধী পথসভা করে গোলাহাটে এসে শেষ হয়।

ইউএনও মো. শামীম হুসাইন বলেন, তরুণ, যুবকরা হচ্ছে জাতির শ্রেষ্ঠ সম্পদ, মাদকের ছোবল থেকে তাদের বাঁচাতে সবাইকে এগিয়ে আসতে হবে। মাদকের বিরুদ্ধে উপজেলা প্রশাসন নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি মাদক কারবারিদের ব্যাপারে প্রশাসনকে তথ্য দিয়ে সাহায্য করতে সবার প্রতি আহ্বান জানান।

সংগঠনটির প্রতিষ্ঠাতা নওশাদ আনসারী বলেন, ‘সৈয়দপুরের আনাচে-কানাচে এখন হাত বাড়ালেই মিলছে মাদক। দেদারছে ঘুরে বেড়াচ্ছে মাদক বিক্রেতারা। স্কুল-কলেজের ছাত্র থেকে শুরু করে সব বয়সের মানুষ আজ মাদকে আসক্ত হচ্ছে। সমাজে মানুষকে মাদকের বিরুদ্ধে সচেতন করতেই বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছি। আমরা মাদক বিক্রেতাদের সব স্থাবর-অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করে তা গরিব অসহায়দের চিকিৎসা, গরিব মেয়েদের বিয়ে, দরিদ্র শিক্ষার্থীদের শিক্ষা সহায়তাসহ অসহায়দের বিভিন্ন কল্যাণে ব্যয় করার দাবি জানাচ্ছি।’