সোনাগাজী পৌরসভায় মেয়র পদে নৌকার প্রার্থীর জয়লাভ

Looks like you've blocked notifications!
ফেনীর সোনাগাজী পৌরসভার নবনির্বাচিত মেয়র অ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকন। ছবি : এনটিভি

ফেনীর সোনাগাজী পৌরসভার মেয়র পদে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত পদপ্রার্থী অ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকন। ইভিএম পদ্ধতিতে আজ সোমবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত রফিকুল ইসলাম খোকন পেয়েছেন পাঁচ হাজার ৩৬১ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী  স্বতন্ত্র প্রার্থী আবু নাসের পেয়েছেন এক হাজার ৭৫ ভোট। নির্বাচনে চারজন মেয়র প্রার্থী ও নয়টি ওয়ার্ডে ২৩ জন কাউন্সিলর পদপ্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এ পৌরসভায় ইসলামী আন্দোলন ব্যতীত বিএনপিসহ অন্য কোনো রাজনৈতিক দল অংশগ্রহণ করেনি।

মেয়র পদে আওয়ামী লীগের রফিকুল ইসলাম খোকন, ইসলামী আন্দোলনের হাফেজ হিজবুল্লা, সাবেক যুবলীগ নেতা শেখ সেলিম ও স্বতন্ত্র প্রার্থী আবু নাসের প্রতিদ্বন্দ্বিতা করছেন। নয়টি ওয়ার্ডে ২৩ জন প্রার্থীর মধ্যে দুই ও তিন নম্বর ওয়ার্ড ছাড়া অন্য ওয়ার্ডগুলোতে আওয়ামী লীগ ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীরা জয়লাভ করে।

সোনাগাজী পৌরসভায় মোট ভোটার ১৫ হাজার ৯৮৫ জন। এর মধ্যে পুরুষ আট হাজার ১২৭ জন নারী সাত হাজার ৮৫৮ জন।

সরেজমিনে দেখা গেছে, প্রতিটি ভোটকেন্দ্রে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে প্রশাসন। প্রতিটি কেন্দ্রে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশের একজন সহকারী উপপরিদর্শক (এএসআই), ১০জন পুলিশ সদস্য, ১০ জন আনসার সদস্য ছাড়াও পাঁচটি স্ট্রাইকিং ফোর্স মোতায়েন । এ ছাড়াও বাড়তি নিরাপত্তা নিশ্চিত করতে র‍্যাব ও চার প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়।