স্কুলশিক্ষককে হত্যাচেষ্টায় জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন

Looks like you've blocked notifications!
মানিকগঞ্জে স্কুলশিক্ষককে হত্যাচেষ্টার ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে প্রেসক্লাবের সামনে বাংলাদেশ শিক্ষক সমিতির জেলা শাখার মানববন্ধন। ছবি : এনটিভি

মানিকগঞ্জে পূর্ব শত্রুতার জেরে স্কুলে যাওয়ার পথে শিক্ষককে হত্যাচেষ্টার ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ শিক্ষক সমিতির জেলা শাখা। আজ বৃহস্পতিবার (১১ মে) দুপুরে জেলা প্রেসক্লাব প্রাঙ্গণে এ মানববন্ধন করা হয়।

মানববন্ধনে জেলা শিক্ষক সমিতির প্রধান উপদেষ্টা কাশীনাথ সরকার, সহসভাপতি মজিবর রহমান, সাধারণ সম্পাদক বজলুর রহমান, সহসাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক ও সাংগঠনিক সম্পাদক আরশেদ আলী বক্তব্য দেন। বক্তারা ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তার এবং আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করার দাবি জানান।  

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ৯ মে (মঙ্গলবার) সদর উপজেলার লেমুবাড়ী বিনোদা সুন্দরী উচ্চ বিদ্যালয়ের ইংরেজি বিষয়ের সহকারী শিক্ষক জামাল উদ্দিনকে (৪৭) কুপিয়ে হত্যার চেষ্টা করে সন্ত্রাসীরা। তিনি পুটাইল ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক। সকালে জেলা শহর থেকে মোটরসাইকেলে করে তিনি ও তাঁর সহকর্মী শরীরচর্চাবিষয়ক শিক্ষক আবুল হোসেন বিদ্যালয়ে রওনা দেন। তাঁরা পৌনে ৮টায় বেতিলা-বালিরটেক সড়কের হিজলাইন এলাকায় পৌঁছানোর পর পরই দুই যুবক জামাল উদ্দিনকে লাঠি দিয়ে আঘাত করে। এতে তাঁরা উভয়ে মোটরসাইকেল থেকে পড়ে যান। এরপর পেছন থেকে একটি মোটরসাইকেলে আরও দুই যুবক সেখানে উপস্থিত হয়। এ সময় তাঁরা চাপাতি দিয়ে জামাল উদ্দিনকে কুপিয়ে গুরুতর আহত করে। একপর্যায়ে অচেতন হয়ে পড়লে হামলাকারীরা চলে যায়।

এরপর স্থানীয়দের সহায়তায় শিক্ষক জামাল উদ্দিনকে জেলা সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে তাঁকে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তিনি ওই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ ঘটনায় গতকাল বুধবার বিকেলে আহত শিক্ষকের স্ত্রী আশা আক্তার বাদী হয়ে ফজলুর রহমান, সজিব মিয়া, উজ্জ্বল সাহাসহ পাঁচজনের নাম উল্লেখ এবং অজ্ঞাত পরিচয় আরও চার থেকে পাঁচজনকে আসামি করে থানায় মামলা করেন। পরে বিকেলে ঢাকার আশুলিয়া থেকে তিন আসামিকে গ্রেপ্তার করে র‌্যাব।

এ ব্যাপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রউফ সরকার বলেন, গ্রেপ্তার করা তিন আসামিকে আজ দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে।