স্ত্রীর মামলায় কারাগারে খুবি শিক্ষক, প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন

Looks like you've blocked notifications!
খুবি শিক্ষকের মুক্তির দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন করছেন শিক্ষার্থীরা। ছবি: সংগৃহীত

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) এনভায়রনমেন্টাল সায়েন্স (ইএস) বিভাগের শিক্ষক সাধন চন্দ্র স্বর্ণকারকে তাঁর স্ত্রীর করা যৌতুকের মামলায় কারাগারে পাঠিয়েছেন আদালত। এর প্রতিবাদে মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। মানববন্ধন থেকে শিক্ষার্থীরা ওই মামলা মিথ্যা দাবি করেন। একই দিন সাধন চন্দ্রের পরিবারের পক্ষ থেকে মামলাটি মিথ্যা দাবি করে সংবাদ সম্মেলন করা হয়।

গতকাল সোমবার দুপুরে নগরীর শিববাড়ী মোড়ে শিক্ষার্থীরা তাঁদের শিক্ষকের মুক্তির দাবিতে মানববন্ধন করেন। এই সময় শিক্ষার্থীরা বাদীর শাস্তিও দাবি করেন। একই সময় খুলনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন শিক্ষকের পক্ষে স্বজনরা। লিখিত বক্তব্যে মামলাটি অসত্য এবং উদ্দেশমূলক বলে জানানো হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, শিক্ষক সাধন চন্দ্র স্বর্ণকারের বিশ্ববিদ্যালয়ের চাকরিকে পুঁজি করে অর্থ আদায়ের জন্য এ ধরনের মিথ্যা মামলাটি করা হয়েছে। এর আগে তাঁকে জিম্মি করে বিভিন্ন সময় নানা ধরনের নাটক তৈরি করেছেন মেয়ের পরিবারের সদস্যরা।

এ ছাড়া মেয়ের বাবা সুদের ব্যবসা করেন, এটা তাঁর এলাকায় সবাই জানেন। তিনি সুদের ব্যবসার জন্য সাধনের কাছে প্রায় পাঁচ লাখ টাকা দাবি করেন। সে টাকা সাধন চন্দ্র দিতে অপারগতা প্রকাশ করেন। এজন্য বিভিন্ন সময়ে তাঁকে মেয়ে ও মেয়ের বাবা মানসিক এবং শারীরিকভাবে নির্যাতন করেছেন। পরে সাধনের বিরুদ্ধে মিথ্যা মামলা করেন।

মামলার পর গত ৩ মার্চ আদালতে আত্মসমার্পন করে জামিন আবেদন করলে আদালত সাধনকে কারাগারে পাঠান। আগামী ১০ মার্চ জামিনের পরবর্তী শুনানির দিন ধার্য রয়েছে।