স্ত্রী মেয়ে হত্যার দায়ে আসামির মৃত্যুদণ্ডাদেশ বহাল

Looks like you've blocked notifications!
হাইকোর্ট। ছবি : সংগৃহীত

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় স্ত্রী ও নয় মাস বয়সী মেয়েকে হত্যার দায়ে নাজমুল হাসানকে দেওয়া বিচারিক আদালতের মৃত্যুদণ্ডাদেশ বহাল রেখেছেন হাইকোর্ট। আজ বুধবার মৃত্যুদণ্ডাদেশ অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স গ্রহণের পর আসামির আপিল খারিজ করে বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি এ কে এম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাশগুপ্ত। দণ্ডপ্রাপ্ত নাজমুল হাসান (৩৫) উপজেলার আশ্বিনপুর গ্রামের বড় বৈদ্য বাড়ির নুরুল আমিনের ছেলে।

মামলার বিবরণ থেকে জানা গেছে, ২০১০ সালের ১৯ জুলাই রাত সাড়ে ১১টায় নাজমুল প্রথমে স্ত্রীকে হত্যা করেন। পরে মেয়ে কান্নাকাটি করলে তাকেও একইভাবে হত্যা করেন। পরে মরদেহ বাড়ির পাশে একটি পরিত্যক্ত ঘরে পুঁতে রাখেন। 

২৪ জুলাই মেয়ের সন্ধান চেয়ে থানায় সাধারণ ডায়েরি করেন নাজমুলের শ্বশুর আবুল কাশেম। জিডির দিনই নাজমুলকে আটক করে পুলিশ। পরে জিজ্ঞাসাবাদে স্ত্রী হোসনে আরা ও মেয়ে নাজনিনকে শ্বাসরোধে হত্যার কথা স্বীকার করেন তিনি।

নাজমুলের স্বীকারোক্তি অনুযায়ী, সেখান থেকে পুলিশ মরদেহ দুটি উদ্ধার করে। মামলার তদন্ত কর্মকর্তা মতলব দক্ষিণ থানার উপপরিদর্শক (এসআই) আব্দুল মান্নান একই বছরের ৩১ জুলাই আদালতে অভিযোগপত্র দেন। 

বিচার শেষে ২০১৭ সালের ৭ ফেব্রুয়ারি চাঁদপুরের জেলা ও দায়রা জজ মো. সালেহ উদ্দিন আহমদ আসামিকে নাজমুলকে মৃত্যুদণ্ড দেন। পরে মৃত্যুদণ্ডাদেশ অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স হাইকোর্টে আসে। পাশাপাশি আসামি আপিল করেন।