স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

Looks like you've blocked notifications!
নড়াইল জেলা ও দায়রা জজ আদালত। ফাইল ছবি

নড়াইলে স্ত্রী হত্যার অভিযোগে স্বামী মো. হেদায়েত শেখকে (৫৫) মৃত্যুদণ্ডাদেশ এবং ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অপর দুই আসামিকে খালাসের আদেশ দিয়েছেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. কেরামত আলী। আজ সোমবার দুপুরে এ আদেশ দেন বিচারক।

মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত মো. হেদায়েত শেখের বাড়ি জেলার লোহাগড়া থানার পদ্নবিলা গ্রামে। খালাসপ্রাপ্ত ব্যক্তিরা হলেন মো. খলিল শেখ ও আঞ্জুয়ারা বেগম। মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত আসামি মো. হেদায়েত শেখ পলাতক রয়েছেন।

মামলার বিবরণে জানা যায়, মামলার বাদী প্রথম স্ত্রী নিহত মমতাজ বেগমের ছেলে মো. রবিউল ইসলাম অভিযোগ করেন, ঘটনার পাঁচ/ছয় বছর আগে তার বাবা হেদায়েত শেখ আঞ্জুয়ারা বেগম নামে একজনকে দ্বিতীয় বিয়ে করেন। এরপর থেকে দ্বিতীয় স্ত্রী আঞ্জুয়ারা তার মাকে খুন করে গুম করবেন মর্মে হুমকি দিয়ে আসছিলেন। ২০১২ সালের ৩ ফ্রেরুয়ারি রাতের খাবার খেয়ে তারা মা-ছেলে ঘুমিয়ে পড়েন। সকালে উঠে তিনি তার মাকে দেখতে না খোঁজাখুঁজি করতে থাকেন। এ সময় বাদী তার বাবার লুঙ্গিতে রক্ত দেখে কারণ জানতে চান। তার বাবা জানান সকালে তিনি একটি গরু জবাই করেছেন। পরে তার বাবা ও তার সৎমা আঞ্জুয়ারা বেগম পালিয়ে যান। এর একদিন পর বাদীসহ তার আত্মীয়স্বজনরা পদ্নবিলা বিলে আসাদুজ্জামানের জমির মধ্যে মমতাজ বেগমের মরদেহ পান। মরদেহের গলা কাটা ও শরীরের বিভিন্ন স্থানে ধারালো অস্ত্রের আঘাত ছিল। এ ঘটনায় তিনি লোহাগড়া থানায় মামলা করেন।

মামলার তদন্ত কর্মকর্তা স্বামী মো. হেদায়েত শেখ, মো. খলিল শেখ ও আঞ্জুয়ারা বেগমকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এরপর আদালতে ১৪ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে মো. হেদায়েত শেখের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় তাকে মৃত্যুদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করা হয়। অপর দুজনকে খালাসের আদেশ দেন বিচারক।