স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন, দ্বিতীয় স্ত্রী খালাস

Looks like you've blocked notifications!
নওগাঁয় স্ত্রীকে হত্যার দায়ে স্বামী নফির শাহকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। ছবি : এনটিভি

নওগাঁয় স্ত্রীকে হত্যার দায়ে স্বামী নফির শাহকে (৫৮) যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে ৫০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়। এ ঘটনায় অপর আসামি নফির শাহর দ্বিতীয় স্ত্রী হেমলতাকে (৪০) খালাস দেওয়া হয়।

আজ মঙ্গলবার দুপুরে নওগাঁর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত ২-এর বিচারক হাসান মাহমুদুল ইসলাম এ রায় ঘোষণা করেন। দণ্ডাদেশপ্রাপ্ত নফির শাহর বাড়ি জেলার নিয়ামতপুর উপজেলার রশিদপাড়ায়।

এ বিষয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী (এপিপি) সামসুর রহমান জানান, ২০১৯ সালে সেপ্টেম্বর মাসের ২৭ তারিখ রাত সাড়ে ১০টার দিকে নফির শাহর বড় বউ লতিফন ওরফে লুৎফনকে (৫২) পারিবারিক কলহের জের ধরে ঘরের ভেতর গলা টিপে হত্যা করা হয়। এ ঘটনায় লতিফনের বড় ভাই মো. মোজাম্মেল হক বাদী হয়ে নিয়ামতপুর থানায় নফির শাহ ও তার ছোট স্ত্রী হেমলতার নামে একটি হত্যা মামলা করেন। পরবর্তী সময়ে মামলাটি বিচারের জন্য আদালতে এলে শুনানি শেষে নফির শাহ বিরুদ্ধে স্ত্রীকে হত্যা বিষয়টি প্রমাণিত হওয়ায় বিচারক নফির শাহকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ প্রদান করেন। একই সঙ্গে ৫০ হাজার টাকা অর্থদণ্ডাদেশ এবং অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডাদেশ প্রদান করা হয়। তার দ্বিতীয় স্ত্রীর বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে খালাস দেন আদালত।

এপিপি আরও বলেন, এমন একটি রায়ের মাধ্যমে আমাদের সমাজে একটি মেসেজ যাচ্ছে, স্ত্রীকে হত্যা বা যে কাউকে হত্যা করলে আইন অনুযায়ী আদালত সঠিক বিচার করেন। যারা এমন ন্যক্কারজনক কাজে লিপ্ত হয়, তাদের সতর্ক হওয়া প্রয়োজন। আমরা মনে করি, এই রায় থেকে অনেকেই শিক্ষা নেবেন। সেই সঙ্গে আদালত ও দেশের আইনের প্রতি মানুষের আস্থা বাড়বে।