স্থপতি ইমতিয়াজ হত্যায় জড়িত ৩ জন গ্রেপ্তার : ডিবি

Looks like you've blocked notifications!

স্থপতি ইমতিয়াজ মোহাম্মদ ভূঁইয়াকে হত্যার ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গতকাল সোমবার (২৬ মার্চ) দিনগত রাতে সিরাজগঞ্জ, মানিকগঞ্জ ও নারায়ণগঞ্জ এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

আজ সোমবার (২৭ মার্চ) ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) তেজগাঁও বিভাগের উপকমিশনার গোলাম সবুর এ তথ্য জানিয়েছেন।

গোলাম সবুর বলেন, হত্যায় জড়িত পাঁচজনের মধ্যে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি দুজনকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন মুন্না, মেঘ আনোয়ার ও অভি। তাঁদের দেওয়া তথ্যের ভিত্তিতে নারায়ণগঞ্জ বন্দর থানার একটি গ্যারেজ থেকে হত্যাকাণ্ডের সময় ব্যবহৃত একটি গাড়ি জব্দ করা হয়।

ডিবি বলছে, হত্যার রহস্য উদঘাটিত হয়েছে। একটি সংঘবদ্ধ অপরাধীচক্র টাকা হাতিয়ে নিতে স্থপতি ইমতিয়াজকে অপহরণ করে। পরে টাকা না পেয়ে তাঁকে হত্যা করে।

ইমতিয়াজ তেজগাঁও এলাকায় নিজের ফ্ল্যাটে সপরিবারে বসবাস করতেন। গত ৭ মার্চ বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হন তিনি। পরদিন তার স্ত্রী ফাহমিদা আক্তার কলাবাগান থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। এর পরদিন সন্ধ্যায় মুন্সীগঞ্জের সিরাজদিখানের চিত্রকোট কামারকান্দা সেতু এলাকা থেকে অজ্ঞাতপরিচয় এক ব্যক্তির মরদেহ উদ্ধার করে পুলিশ। আইনি প্রক্রিয়া শেষে ৯ মার্চ পুলিশ মরদেহ আঞ্জুমান মুফিদুলে হস্তান্তর করে।

এরপর বেওয়ারিশ হিসেবে মুন্সীগঞ্জ পৌর এলাকার কবরস্থানে ওই মরদেহ দাফন করা হয়। পরে আইনি প্রক্রিয়া শেষে কবর থেকে লাশ তোলার পর তার স্ত্রী ফাহমিদা আক্তার ও স্বজনেরা এটি স্থপতি ইমতিয়াজের মরদেহ বলে শনাক্ত করেন।