স্বদেশ প্রত্যাবর্তন দিবসে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে আ.লীগের শ্রদ্ধা নিবেদন

Looks like you've blocked notifications!
আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মুহাম্মদ ফারুক খানের নেতৃত্বে আজ মঙ্গলবার টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদিতে পুস্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানান কেন্দ্রীয় নেতারা। ছবি : এনটিভি

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন কেন্দ্রীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। আজ মঙ্গলবার (১০ জানুয়ারি) সকাল ১১টার দিকে কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মুহাম্মদ ফারুক খানের নেতৃত্বে বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদিতে পুস্পমাল্য অর্পণ করে গভীর শ্রদ্ধা জানায় কেন্দ্রীয় নেতারা। 

এরপর জেলা ও উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠন শ্রদ্ধা জানায়। পরে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন তাঁরা। 

সম্মান জানানো শেষে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মুহাম্মদ ফারুক খান সাংবাদিকদের বলেন, ‘১৯৭২ সালের ১০ জানুয়ারি ছিল মহাবিজয়ের দিন। বঙ্গবন্ধুর দেশে ফিরে আসার মাধ্যমে পূর্ণতা লাভ করে। কিছু কিছু রাজনৈতিক দল দেশের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি করছে। সেই সঙ্গে গুজব ছড়িয়ে মানুষকে বিভ্রান্ত করার চেষ্ট করছে। বিএনপি-জামায়াতের অপতৎপরতা ও গুজব থেকে দেশের মানুষকে সচেতন করতে হবে।’

এর আগে, জেলা ও পুলিশ প্রশাসন পৃথকভাবে বঙ্গবন্ধুর সমাধিসৌধ পুষ্পস্তবক অর্পণ করে। পরে ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন তাঁরা।

এসময় জেলা পরিষদের চেয়ারম্যান মুন্সি আতিয়ার রহমান, জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম, পুলিশ সুপার আয়েশা সিদ্দিকাসহ জেলা ও পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়া জেলার অন্যান্য উপজেলায়ও বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে।