স্বামীকে বেঁধে নির্যাতন, স্ত্রীকে সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগ

Looks like you've blocked notifications!
লক্ষ্মীপুরে ইটভাটায় স্বামী মো. শাকিলকে শিকল দিয়ে বেঁধে রেখে নির্যাতন এবং তাঁর স্ত্রী সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগ উঠেছে। ছবি : এনটিভি

লক্ষ্মীপুরে ইটভাটায় স্বামী মো. শাকিলকে শিকল দিয়ে বেঁধে রেখে নির্যাতন এবং তার স্ত্রীকে (১৮) সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগ উঠেছে। ধর্ষণকারীরা ওই নারীর ডান হাতে সিগারেটের আগুন দিয়ে ছ্যাঁকা দিয়েছে বলেও অভিযোগে পাওয়া গেছে।

আজ বৃহস্পতিবার (৯ মার্চ) দুপুরে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ কল করে ভুক্তভোগী স্ত্রী এ অভিযোগ করেন। আজ বিকেলে তিনি সদর মডেল থানায় উপস্থিত হয়ে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেহ উদ্দিনকে ঘটনাটি জানিয়েছেন।

এদিকে ৯৯৯-এ কল পেয়ে সদর থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে সদর উপজেলার চররমণীমোহন ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের উত্তর চররমণী গ্রামের বনফুল ব্রিকস অ্যান্ড কোম্পানিতে (বিবিসি) অভিযান চালায়।

নির্যাতনের শিকার মো. শাকিল ভোলা জেলার বাসিন্দা এবং তাঁর স্ত্রী বাগেরহাট জেলার বাসিন্দা। তাঁদের সংসারে আড়াই বছরের একটি শিশু সন্তান রয়েছে। তাঁরা চট্টগ্রামে থাকেন। প্রায় তিন মাস আগে তাঁর স্বামী ওই ইটভাটায় শ্রমিক হিসেবে কাজ শুরু করেন। ইটভাটার পাশেই তাঁরা একটি ঘর ভাড়া নিয়ে বসবাস করছেন বলে জানা গেছে। 

নির্যাতনের শিকার দম্পতির সঙ্গে কথা বলে জানা যায়, শাকিল চট্টগ্রামে দিনমজুর হিসেবে কাজ করতেন। কাজের সুবাদে পরিচিত একজনের সঙ্গে এসে তিন মাস আগে তিনি ওই ইটভাটায় কাজ নেন। গত মঙ্গলবার সেই লোক সেখান থেকে পালিয়ে যান। পরে শাকিল ইটভাটায় কাজে এলে জামাল মাঝি, নিজাম মাঝি ও দিনাজ ওই লোকটির সন্ধান দিতে বলেন। এতে ব্যর্থ হওয়ায় তাঁরা শাকিলকে শিকল দিয়ে বেঁধে রাখেন। দীর্ঘসময় ধরে ঘরে না ফেরায় স্বামীকে খুঁজতে ইটভাটায় যান তাঁর স্ত্রী। এরপর তাঁর স্বামীর কাছে টাকা পাবে বলে জানায় ইটভাটা কর্তৃপক্ষ। টাকা পেলেই তাঁকে ছাড়বে বলেও জানিয়ে দেয়। পরে টাকা না দিতে পারলে তাঁদের সঙ্গে শারীরিক সম্পর্কের প্রস্তাব দেয়। এ সময় তিনি বাসায় চলে যান। গতকাল বুধবার গভীর রাতে জামাল মাঝি, নিজাম মাঝি ও দিনাজ ঘরে ঢুকে জোরপূর্বক তাঁকে ধর্ষণ করেন। একপর্যায়ে তাঁরা তাঁর ডান হাতে সিগারেটের আগুন দিয়ে ছ্যাঁকা দেন বলেও অভিযোগ করেন তিনি।

শাকিলের স্ত্রী বলেন, ‘আমরা অগ্রিম কোনো টাকা নিইনি। তবুও তারা আমার স্বামীকে বেঁধে রেখে নির্যাতন করেছে। আমি ছাড়াতে গেলে তারা আমার সঙ্গে জোরপূর্বক শারীরিক সম্পর্ক (ধর্ষণ) করতে চায়। পরে তারা রাতে এসে আমার সঙ্গে জোরপূর্বক শারীরিক সম্পর্ক করে। নিরুপায় হয়ে ৯৯৯-এ কল দিয়ে পুলিশকে ও স্থানীয়দের সহযোগিতায় সাংবাদিকদের জানাই। সাংবাদিকরা ঘটনাস্থল পৌঁছে আমার স্বামীকে শিকলে বাঁধা অবস্থায় পেয়েছেন।’

এ বিষয়ে বিবিসি ব্রিকসের স্বত্বাধিকারী বাহার উদ্দিন বলেন, ‘ঘটনাটি শুনেছি। আমি ঢাকায় আছি। বিস্তারিত বলতে পারছি না।’

লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেহ উদ্দিন বলেন, ‘ভুক্তভোগীর কাছ থেকে ঘটনাটি শুনেছি। ঘটনাস্থল পুলিশ পাঠানো হয়েছে। তারা এলে বিস্তারিত জানা যাবে।’