স্মার্ট বাংলাদেশ অর্জনে সরকার কাজ করছে : ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী

Looks like you've blocked notifications!
মোস্তাফা জব্বার আজ বুধবার সকালে সাভারে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য দেন। ছবি : ড্যাফোডিল ইউনিভার্সিটির ফেসবুক পেজ

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, ‘শক্তিশালী ডিজিটাল অবকাঠামো গড়ে তোলার ফলে ডিজিটাল বাংলাদেশ অর্জন করেছি। স্মার্ট বাংলাদেশ অর্জনে সরকার কাজ করছে। স্মার্ট বাংলাদেশের মূল স্তম্ভ হচ্ছে স্মার্ট মানুষ।’

আজ বুধবার সকালে (১০ মে) সাভারে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ‘চতুর্থ শিল্প বিপ্লবের জন্য কর্মশক্তির ক্ষমতায়ন : বাংলাদেশে কর্মসংস্থানের জন্য একটি কেস স্টাডি’ শীর্ষক দিনব্যাপী সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন টেলিযোগাযোগমন্ত্রী।

বাংলাদেশে চতুর্থ শিল্পবিপ্লব মোকাবিলায় প্রয়োজনীয় দক্ষ কৰ্মী গড়ে তোলার লক্ষ্যে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ক্যারিয়ার ডেভেলপমেন্ট সেন্টার ও সরকারের আইসিটি বিভাগের অ্যাসপায়ার টু ইনোভেটের সহযোগিতায় দিনব্যাপী এক সম্মেলন আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি হিসেবে সম্মেলনের উদ্বোধন করেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার।

উদ্বোধনী অধিবেশনে বক্তব্য দেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ড. মো. সবুর খান, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম. লুৎফর রহমান, আইসিটি বিভাগের অ্যাসপায়ার টু ইনোভেট প্রজেক্ট ডিরেক্টর ড. দেওয়ান মো. হুমায়ুন কবির। ড্যাফোডিল ফ্যামিলির গ্রুপ সিইও মোহাম্মদ নুরুজ্জামান, ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ফখরে হোসেন, স্টুডেন্ট অ্যাফেয়ার্সের পরিচালক অধ্যাপক ড. সৈয়দ মিজানুর রহমান ও ক্যারিয়ার ডেভেলপমেন্ট সেন্টারের (সিডিসি) পরিচালক ড. তানভীর ফিত্তির আমির।