হজ ফ্লাইট শুরু ৫ জুন

Looks like you've blocked notifications!
আগামী ৫ জুন থেকে শুরু হবে হজ ফ্লাইট। ফাইল ছবি

আগামী ৫ জুন থেকে হজ ফ্লাইট শুরু হবে বলে জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান। আজ মঙ্গলবার সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের ধর্ম প্রতিমন্ত্রী এ কথা জানান।

এর আগে সচিবালয়ে নিজ দপ্তরে বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী সাংবাদিকদের জানান, আগামী ৫ জুন থেকে হজ ফ্লাইট পরিচালনার জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্স প্রস্তুত।

৩১ মে থেকে হজ ফ্লাইট পরিচালনার কথা থাকলেও বাংলাদেশ অংশে সৌদি আরব প্রস্তুতি সম্পন্ন করতে পারেনি। ফলে ৫ জুন থেকে হজ ফ্লাইট পরিচালনার অনুরোধ জানিয়ে গতকাল সোমবার বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়ের কাছে চিঠি পাঠিয়েছে ধর্মবিষয়ক মন্ত্রণালয়।

বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী গতকাল এক সংবাদ সম্মেলনে জানান, এবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে থাকা নিজস্ব বোয়িং-৭৭৭ উড়োজাহাজ দিয়েই হজ ফ্লাইট পরিচালনা করা হবে।  

প্রতিমন্ত্রী আরও বলেন, বিমানের বহরের ২১টি উড়োজাহাজের মধ্যে চারটি বোয়িং-৭৭৭। ২০১৯ সালে এই চারটি দিয়েই হজ ফ্লাইট পরিচালনা করা হয়েছিল। এ বছরও সেটি করা হবে। এতে বিমানের কম গুরুত্বপূর্ণ ও কম লাভজনক রুটের ফ্রিকোয়েন্সি কমানো হবে। এটা দুই মাসের বিষয়। শিডিউল ফ্লাইটে কোনো ব্যাঘাত সৃষ্টি হবে না।