হত্যার অভিযোগে বিড়ালের ময়নাতদন্ত!

Looks like you've blocked notifications!
মুন্সীগঞ্জের সিরাজদিখানে হত্যার অভিযোগে একটি বিড়ালের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। ছবি : এনটিভি

মুন্সীগঞ্জের সিরাজদিখানে হত্যার অভিযোগে একটি বিড়ালের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালে বিড়ালটি ময়নাতদন্ত সম্পন্ন হয়।

প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. শবনম সুলতানা মৃত বিড়ালটির ময়নাতদন্ত করেন। এ বিষয়ে তিনি জানান, পুলিশের লোকজন, সাংবাদিক সবার উপস্থিতেই ময়নাতদন্ত করা হয়। প্রতিটি অর্গানেরই ময়নাতদন্ত করেছি, কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। আমার রিপোর্ট আমি দিয়ে দিয়েছি। তবে পয়জনিং কেস ধরার বিষয়টি আমাদের এখানে হয় না, পয়জন টেস্ট করে ইনস্টিটিউট অব পাবলিক হেল্থ। সে বিষয়টি তারা বলতে পারবে। 

অভিযোগ তদন্তকারী কর্মকর্তা সিরাজদিখান থানার উপপরিদর্শক (এসআই) কামরুল ইসলাম জানান, ময়নাতদন্ত করা হয়েছে। ভিসেরা রিপোর্টের জন্য ঢাকায় নেওয়া হবে। রিপোর্ট পাওয়া গেলে বিড়ালটিকে হত্যা করা হয়েছিল না স্বাভাবিক মৃত্য হয়েছে, তা বুঝা যাবে। ভিসেরা রিপোর্ট পাওয়া গেলে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।  

প্রসঙ্গত, গত ৩০ অক্টোবর সিরাজদিখান থানায় পৌষ্য বিড়াল হত্যার অভিযোগ করেন বিড়ালের মালিক আছিয়া আক্তারের মা আকলিমা বেগম। এ ঘটনায় বিড়ালটির ময়নাতদন্তের জন্য পাঠায় থানা পুলিশ। প্রথমে গড়িমসি করা হলেও গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর আইনগত ব্যবস্থা নিতে তৎপর হন সংশ্লিষ্ট ব্যক্তিরা। আছিয়া উপজেলার মালখানগর ইউনিয়নের ফুরশাইল গ্রামের মো. কালাম শেখের মেয়ে।

আছিয়া জানায়, বিড়ালটিকে সে ছোটবেলা থেকেই লালন-পালন করছে। গত ৩০ অক্টোবর দুপুরে তার আদরের বিড়ালটি উত্তর ফুরশাইল গ্রামের মৃত সিরাজ মিয়ার স্ত্রী তাসলিমা ও তার মেয়ে সেলিনা কাঠ দিয়ে আঘাত করেন। পরে চিকিৎসার জন্য পশু হাসপাতালে নিয়ে গেলে সেখানকার কর্মকর্তারা বিড়ালটিকে মৃত ঘোষণা করেন।