হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার

Looks like you've blocked notifications!
ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলায় চাঞ্চল্যকর শাহজাহান হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মো. সেকান্দার আলী। ছবি : র‍্যাব-১৪

ময়মনসিংহে হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি মো. সেকান্দার আলীকে (৪০) গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-১৪ ক্রাইম প্রিভেনশন স্পেশাল কোম্পানির একটি অভিযানিক দল।

আজ বৃহস্পতিবার দুপুরে র‍্যাব ১৪-এর সিনিয়র সহকারী পরিচালক (অপারেশন অ্যান্ড মিডিয়া) মো. আনোয়ার হোসেন এক ই-মেইল বার্তায় এই খবর নিশ্চিত করেছেন।

সেকান্দার আলী ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলায় চাঞ্চল্যকর শাহজাহান হত্যা ও লাশ গুমের মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি। গতকাল বুধবার (১৮ মে) রাত আড়াইটার দিকে গাজীপুর মেট্রোপলিটন এলাকার কাশিমপুর থানাধীন জিরানী এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয় ওই ই-মেইল বার্তায় জানানো হয়।

ওই ই-মেইল বার্তায় মো. আনোয়ার হোসেন জানান, ফুলবাড়ীয়া উপজেলার শ্রীপুর গ্রামের মৃত মকবুল হোসেনের ছেলে নিহত শাহজাহান (৫৫) দ্বিতীয় বিয়ে করে স্ত্রীকে নিয়ে একই উপজেলার রাঙ্গামাটিয়া গ্রামে বসবাস করতেন। এই বিয়েকে কেন্দ্র করে তাঁর প্রথম স্ত্রী সাজেদা খাতুনের সঙ্গে দীর্ঘদিন ধরে পারিবারিক দ্বন্দ্ব চলছিল। ওই দ্বন্দ্বের জেরে তিনি সেকান্দার আলীকে টাকার বিনিময়ে ভাড়া করেন। পরে ২০১৬ সালের ৫ আগস্ট সন্ধ্যা ৭টার দিকে সেকান্দার আলী শাহজাহানের ঘরে ঢুকে তাঁকে হত্যা করে মরদেহ বাড়ির পাশের একটি পুরাতন কূপের মধ্যে ফেলে পালিয়ে যান। এরপর সাজেদা খাতুন নিজে বাদী হয়ে তাঁর জা ও পরিবারের বিরুদ্ধে ফুলবাড়ীয়া থানায় মামলা করেন। পরে জেলা গোয়েন্দা পুলিশ ভাড়াটে খুনি মো. সেকান্দার আলীকে গ্রেপ্তার করে। তাঁর দেওয়া তথ্য মতে ঘটনার তিন মাস পর নিহত শাহজাহানের মরদেহ কূপ থেকে উত্তোলন করে ময়নাতদন্ত করা হয়। আসামি বিজ্ঞ আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পরবর্তী সময়ে এই মামলায় সাক্ষ্য-প্রমাণ শেষে আসামি সেকান্দার আলীর অপরাধ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত তাঁকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ এবং হত্যা করে লাশ গুম করার অপরাধে আরও সাত বছরের কারাদণ্ডাদেশ দেন। পরে আসামি জামিনে মুক্তি পেয়ে দীর্ঘ সাত বছর ধরে দেশের বিভিন্ন জায়গায় নিজের পরিচয় গোপন করে গাঁ-ঢাকা দিয়ে ছদ্মবেশে পালিয়ে ছিলেন।