হবিগঞ্জে অন্যের নাম ও রেজিস্ট্রেশন ব্যবহার করে চিকিৎসা দেওয়ায় জরিমানা

Looks like you've blocked notifications!
হবিগঞ্জে মুন জেনারেল হাসপাতালে বিদেশে অবস্থানরত ডা. সামিয়া তাবাসসুমের নাম ও রেজিস্ট্রেশন নম্বর ব্যবহার করে চিকিৎসা দেওয়ায় অর্থদণ্ডে দণ্ডিত ডা. তাসনিম সুলতানা। ছবি : এনটিভি

হবিগঞ্জে বিদেশে অবস্থানরত চিকিৎসকের নাম ও রেজিস্ট্রেশন নম্বর ব্যবহার করে চিকিৎসা দেওয়ার অভিযোগে এক চিকিৎসক ও হাসপাতাল কর্তৃপক্ষকে জরিমানা করা হয়েছে।

আজ রোববার দুপুরে শহরের শায়েস্তানগরে মুন জেনারেল হাসপাতালে র‌্যাব ৯-এর আভিযানিক দল সিভিল সার্জনের প্রতিনিধি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সঙ্গে নিয়ে এ অভিযান চালায়।

র‌্যাব জানায়, র‌্যাব-৯ হবিগঞ্জ ক্যাম্পের কমান্ডার নাহিদ হাসানের নেতৃত্বে একটি টিম নির্বাহী ম্যাজিস্ট্রেট সঙ্গে নিয়ে আজ দুপুরে মুন জেনারেল হাসপাতালে অভিযান চালায়। এ সময় হাসপাতালে কর্মরত ডা. তাসনিম সুলতানা প্রবাসে থাকা একজন চিকিৎসকের নাম ও রেজিস্ট্রেশন নম্বর ব্যবহার করে চিকিৎসা দেওয়ায় তাকে এবং মুন জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষকে জরিমানা করা হয়। সেই সঙ্গে ভবিষ্যতে এ ধরনের কাজ করলে কঠোর শাস্তি প্রদান করা হবে বলে সতর্ক করা ওবং মুচলেকা নেওয়া হয়।

র‍্যাব আরও জানায়, চিকিৎসক তাসনিম সুলতানা প্রবাসে থাকা চিকিৎসকের নাম ও পদবি ব্যবহার করে চিকিৎসা দেওয়ায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে ২৫ হাজার টাকা এবং হাসপাতাল কর্তৃপক্ষকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াসিন আরাফাত রানা।

অর্থদণ্ডে দণ্ডিত ডা. তাসনিম সুলতানার বাড়ি টাঙ্গাইল জেলা সদরে। এর আগেও মুন জেনারেল হাসপাতাল থেকে ভুয়া চিকিৎসক আটক করা হয়েছিল।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াসিন আরাফাত রানা বলেন, চিকিৎসক তাসনিম সুলতানা প্রবাসে থাকা একজন চিকিৎসকের নাম ও রেজিস্ট্রেশন নম্বর ব্যবহার করে প্রতারণার আশ্রয় নিয়েছেন। তাই তাকে মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল আইনের ২৮ এর ১ ধারা অনুযায়ী ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তিনি ইতিমধ্যে ডাক্তারি পাস করে বেরিয়েছেন। আমরা তার সার্টিফিকেট পেয়েছি। তিনি যেহেতু অন্যের নাম ও রেজিস্ট্রেশন নম্বর ব্যবহার করেছেন সে কারণে আমরা তাকে জরিমানার আওতায় নিয়ে এসেছি। তার এবং মুন জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষের কাছ থেকে মুচলেকাও নিয়েছি। তারা ভবিষ্যতে যখন ডাক্তার নিয়োগ করবে তখন সতর্কতা অবলম্বন করবে। তাকে সহায়তা করার অভিযোগে মুন জেনারেল হাসপাতালের প্রজেক্ট ম্যানেজারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

র‌্যাব হবিগঞ্জ ক্যাম্পের কমান্ডার নাহিদ হাসান বলেন, ‘আমরা  অভিযোগে জানতে পারি—এখানে ডা. সামিয়া তাবাসসুম নামে যিনি প্র্যাক্টিস করছেন তার নাম আসলে ডা. তাসনিম সুলতানা। আমরা একটি আভিযানিক দল হবিগঞ্জ সিভিল সার্জনের প্রতিনিধি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়ে অভিযান চালিয়ে এর সত্যতা পাই। ডা. সামিয়া তাবাসসুম বর্তমানে বিদেশে বসবাস করছেন।’