হবিগঞ্জে দুপক্ষের সংঘর্ষে নিহত ১, আটক ৬

Looks like you've blocked notifications!
সংঘর্ষে জড়িত থাকার অভিযোগে আটকদের পুলিশ গাড়িতে তুলে নিয়ে যাচ্ছে। ছবি : এনটিভি

হবিগঞ্জের বানিয়াচংয়ে আধিপত্য বিস্তার নিয়ে দুপক্ষের সংঘর্ষে একজন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও অন্তত ২০ জন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে। এ সময় অভিযান চালিয়ে সংঘর্ষে জড়িত থাকার অভিযোগে ৬ জনকে আটক করে পুলিশ। শনিবার (৮ এপ্রিল) রাতে উপজেলার কুশিয়ারতলা গ্রামে এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করে বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অজয় চন্দ্র দেব জানান, গ্রাম্য আধিপত্য বিস্তার নিয়ে এ সংঘর্ষ হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ২০ রাউন্ড রাবার বুলেট ও ২ রাউন্ড কাঁদানে গ্যাস নিক্ষেপ করা হয়েছে। ৬ জনকে আটক করা হয়েছে।

সংঘর্ষে আহতদের হবিগঞ্জ আড়াইশ শয্যা জেলা সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। ছবি : এনটিভি

পুলিশ ও এলাকাবাসী জানায়, ওই উপজেলার মক্রমপুর ইউনিয়নের কুশিয়ারতলা গ্রামের বাসিন্দা সাবেক ইউপি সদস্য আজম আলী এবং কাছম আলীর মধ্যে দীর্ঘদিন ধরে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলে আসছে। এর জের ধরে তাদের মধ্যে একাধিকবার হামলা ও সংঘর্ষ হয়েছে। সালিশ বৈঠকও হয়েছে। শনিবার বিকেলেও তাদের বিরোধ মীমাংসায় সালিশ বৈঠক বসে। তখন গ্রামের সম্পত্তির আয়ের হিসাব নিয়ে তাদের মধ্যে তর্কাতর্কি হয়। এক পর্যায়ে উভয়পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে শীষ আলী মেম্বারের ভাতিজা জাহাঙ্গীর মিয়া (২৫) ঘটনাস্থলেই মারা যান। এসময় অন্তত ২০ জন আহত হয়েছেন। তাদেরকে গুরুতর আহত অবস্থায় হবিগঞ্জ আড়াইশ শয্যা জেলা সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।