হবিগঞ্জে পুলিশের বিরুদ্ধে করা বিএনপি মামলা খারিজ

Looks like you've blocked notifications!
হবিগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। ছবি : সংগৃহীত

হবিগঞ্জে পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষের ঘটনায় এসপি, ওসিসহ ৫৪ পুলিশের বিরুদ্ধে বিএনপির করা মামলা খারিজ করে দিয়েছেন আদালত। আজ সোমবার বিকেলে জেলার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হারুন-অর-রশীদ মামলাটি খারিজ করে দেন।

প্রসঙ্গত, হবিগঞ্জে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় পুলিশ সুপার (এসপি), সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) ৫৪ জন পুলিশ সদস্যের বিরুদ্ধে গত বৃহস্পতিবার দুপুরে বিএনপি নেতা অ্যাডভোকেট শামছুল ইসলাম বাদী হয়ে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সুলতান উদ্দিন প্রধানের আদালতে মামলার আবেদন জানান। শুনানি শেষে বিচারক মামলাটির বিষয়ে আজ সোমবার আদেশ দেন।

এ মামলার আসামিরা হলেন হবিগঞ্জের পুলিশ সুপার এস এম মুরাদ আলী, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুক আলী, ডিবির ওসি আল-আমিন, ওসি (তদন্ত) দৌস মোহাম্মদ, এসআই (নিরস্ত্র) নাজমুল হাসান, এএসআই আবু জাবের, এএসআই বাপ্পী রুদ্র পাল ও এএসআই আলমগীর হোসেনসহ ৫৪ জন পুলিশ সদস্য।

মামলার বাদী অ্যাডভোকেট শামছুল ইসলাম জানান, গত ২২ ডিসেম্বর খালেদা জিয়ার বিদেশে সুচিকিৎসার দাবিতে জেলা বিএনপি আয়োজিত শান্তিপূর্ণ সমাবেশে মামলার আসামিদের হুকুমে ১২০০ রাউন্ড গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ। এতে তিনজন নেতাকর্মীর চোখ হারানোর পথে। একজনের পুরো শরীর ঝাঁঝরা হয়ে গেছে। এ অবস্থায় ন্যায়বিচারের আশায় আমরা মামলার আবেদন করেছিলাম। কিন্তু দুর্ভাগ্যবশত মামলাটি খারিজ করে দেওয়া হয়েছে।