হবিগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষে আহত অর্ধশতাধিক, প্রতিবাদে মশাল মিছিল

Looks like you've blocked notifications!
হবিগঞ্জের লাখাইয়ে প্রস্তুতি সভায় পুলিশি হামলার প্রতিবাদে বুধবার রাতে বিএনপির নেতাকর্মীদের মশাল মিছিল। ছবি : এনটিভি

সিলেটে বিএনপির গণসমাবেশ সফল করার লক্ষ্যে হবিগঞ্জের লাখাইয়ে প্রস্তুতি সভায় বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষ হয়েছে। আজ বুধবার সন্ধ্যার পর প্রস্তুতি সভা শুরু হলে সেখানে পুলিশ গেলে উত্তেজনা সৃষ্টি  হয়। পরে দফায় দফায় তাদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে।

ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষের সময় কেন্দ্রীয় বিএনপির সমবায় বিষয়ক সম্পাদক জি কে গউছ ও পুলিশসহ অন্তত ৫০ জন আহত হয়। এ ঘটনার পর শহরে তাৎক্ষণিকভাবে মশাল মিছিল করেছে বিএনপির নেতাকর্মীরা।  

স্থানীয়রা জানায়, সিলেট বিভাগীয় গণসমাবেশ সফল করতে আজ সন্ধ্যায় লাখাই উপজেলা বিএনপি প্রস্তুতি সভার আয়োজন করে। সভার শুরুর কিছুক্ষণ পরে সেখানে পুলিশ উপস্থিত হলে উত্তেজনার সৃষ্টি  হয়। একপর্যায়ে তাদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার ও সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে পুলিশের ছুড়া রাবার বুলেটে অন্তত ৫০ নেতাকর্মী আহত হয়। এ সময় অবরুদ্ধ করে রাখা হয় শতশত নেতাকর্মীকে। সংঘর্ষের সময় পুলিশ অন্তত অর্ধশতাধিক রাবার বুলেট নিক্ষেপ করে।

কেন্দ্রীয় বিএনপির সমবায় বিষয়ক সম্পাদক জি কে গউছ জানান, তাদের শান্তিপূর্ণ প্রস্তুতি সভায় হঠাৎ করে পুলিশ হামলা করেছে। পুলিশের রাবার বুলেটের আঘাতে তিনিসহ অন্তত ৫০ জন নেতাকর্মী আহত হয়েছে। 

লাখাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুনু মিয়া জানান, সভাস্থলে পুলিশ উপস্থিত হলে বিএনপির নেতাকর্মীরা পুলিশেকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। এতে পুলিশের অন্তত ১০ সদস্য আহত হয়েছে। পরে পুলিশ আত্মরক্ষার্থে শতাধিক রাবার বুলেট ও টিয়ার গ্যাসের শেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।