হবিগঞ্জে বিএনপির চার শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

Looks like you've blocked notifications!
হবিগঞ্জ সদর মডেল থানা। ছবি : সংগৃহীত

হবিগঞ্জে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের সময় জেলা পরিষদ রেস্ট হাউসে ভাঙচুরের অভিযোগে মামলা করা হয়েছে। জেলা পরিষদের কেয়ারটেকার আব্দুর রউফ বাদী হয়ে গতকাল মঙ্গলবার রাতে সদর মডেল থানায় এ মামলা করেন। মামলায় বিএনপির সমাবেশে অংশগ্রহণকারী চার শতাধিক নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

মামলার বিবরণে জানা যায়, গত ২২ ডিসেম্বর হবিগঞ্জ শহরে সমাবেশের আয়োজন করে জেলা বিএনপি। ওইদিন সকাল থেকেই শায়েস্তানগর ও নতুন পৌরসভা কার্যালয় এলাকায় জড়ো হতে থাকেন নেতাকর্মীরা। একপর্যায়ে তাঁরা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন। পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপের অভিযোগ ওঠে তাঁদের ওপর। ওই সময় পুলিশও ফাঁকা গুলি ছোড়ে। পরে জেলা পরিষদের রেস্ট হাউসে অতর্কিত হামলা চালানোর অভিযো পাওয়া যায় বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে। ওই সময় দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে দরজা-জানালা, সিলিং ফ্যানসহ বিভিন্ন আসবাবপত্র ভাঙচুর করে দেড় লক্ষাধিক টাকার ক্ষতি সাধন করা হয়। মামলায় সব আসামিকে অজ্ঞাত দেখানো হয়েছে।

মামলার বিষয়টি নিশ্চিত করে হবিগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুক আলী জানান, তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।