হাওরের বাঁধে কারও অনিয়ম পেলে ব্যবস্থা : তদন্ত কমিটি

Looks like you've blocked notifications!
সুনামগঞ্জের ধর্মাপাশা উপজেলার চন্দ্র সোনার থাল হাওর পরিদর্শনে তদন্ত কমিটি। ছবি : এনটিভি

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সুনামগঞ্জের ছয় উপজেলার ১০ থেকে ১২টি হাওরের বাঁধ ভেঙে ফসল তলিয়ে গেছে। এ ঘটনায় হাওর রক্ষা বাঁধের কাজের অনিয়ম দুর্নীতি তদন্তে পানি সম্পদ মন্ত্রণালয়ের তদন্তদল সুনামগঞ্জের ধর্মাপাশা উপজেলার চন্দ্র সোনার থাল হাওর পরিদর্শন করেছে। আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় তদন্ত কমিটি এই হাওর পরিদর্শন করে।

পরিদর্শন শেষে তদন্ত কমিটির প্রধান পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সৈয়দা সালমা জাফরীন বলেন, হাওরে ক্ষতিগ্রস্ত বিভিন্ন বাঁধ আমরা পরিদর্শন করছি। ইতোমধ্যে ধর্মপাশা উপজেলার চন্দ্র সোনার থাল হাওর পরিদর্শন করেছি। হাওরের বাঁধ নির্মাণে অনিয়ম দুর্নীতির সঙ্গে যারা জড়িত তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। 

এই তদন্ত দলের অন্য সদস্যরা হলেন- সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) দেবজিৎ সিনহা, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক মাহববুর রহমান, সুনামগঞ্জ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আনোয়ার উল হালিম, পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী এনায়াত উল্লাহ ও পানি সম্পদ মন্ত্রণালয়ের উপসচিব মোবাশশেরুল  ইসলাম।

এ সময় আরও উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন,  সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী জহুরুল ইসলাম।

এ ছাড়া সুনামগঞ্জ জেলা প্রশাসক সুনামগঞ্জের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালককে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছেন।