হাজতে ছাত্রলীগ নেতাদের ছবি ভাইরাল, এসআই বরখাস্ত

Looks like you've blocked notifications!
বরিশালে কারাগারে থেকে ভাইরাল হওয়া ছাত্রলীগের নেতাকর্মীরা। ছবি : এনটিভি

বরিশাল মহানগর ছাত্রলীগের আহ্বায়ক রইজ আহমেদ মান্না ও তার অনুসারীদের গ্রেপ্তারের পর থানা হাজতে শুয়ে থাকার ছবি ভাইরাল হয়েছে। সোমবার (১৫ মে) বরিশাল মেট্রোপলিটন কাউনিয়া থানা হাজতের এই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। এ ঘটনায় কাউনিয়া থানার সেকেন্ড অফিসার এসআই সাইদুল হককে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বিষয়টি গতকাল সোমবার বিকেলে নিশ্চিত করেছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহমান মুকুল।

ভাইরাল ছবিতে দেখা গেছে, মান্নাসহ তার অনুসারীরা থানা হাজতে শুয়ে-বসে আছেন। এছাড়া মান্নাকে আটকের সময় অভিযান পরিচালনাকারী এসআই সাইদুলের হাস্যোজ্জ্বল আরেকটি একটি ছবিও ভাইরাল হয়েছে। ছবিগুলো বর্তমানে বরিশাল নগরীতে টক অব দ্য টাউন।

কাউনিয়া থানার ওসি মুকুল বলেন, ‘থানা হাজতের মধ্যের একটি ছবি ভাইরাল হয়েছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তাদের নজরে আসে। তারপরই তদন্তের স্বার্থে এসআই সাইদুলকে বরখাস্ত করা হয়।’

বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার সাইফুল ইসলাম বলেন, ‘কোনোভাবেই থানা হাজতের ছবি বাইরে যাওয়ার সুযোগ নেই। তারপরও যদি এমন ঘটনা হয়ে থাকে তাহলে তদন্ত শেষে ব্যবস্থা নেওয়া হবে।’

উল্লেখ্য, গত রোববার রাত পৌনে ৮টার দিকে নগরীর কাউনিয়ায় নৌকার মেয়র প্রার্থী খোকন সেরনিয়াবাতের তিন কর্মীকে মারধর ও জখমের অভিযোগ ওঠে গ্রেপ্তারদের বিরুদ্ধে। এরপর রাত ১২টার দিকে নগরীর হাসপাতাল রোড থেকে সাত নেতাকর্মী ও পরে আরও তিনজনকে আটক করে কাউনিয়া থানা পুলিশ। এছাড়া সোমবার আরও তিনজনকে গ্রেপ্তার করে পুলিশে দিয়েছে র‌্যাব-৮। সোমবার সকালে এই ঘটনায় কাউনিয়া থানায় মামলা করেন ভুক্তভোগী মনা আহমেদ। এই মামলায় ১৩ জনকে গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ।

মামলায় অভিযোগ থেকে জানা গেছে, নৌকার কর্মী বাদী মনার মাথায় পিস্তল ঠেকিয়ে হত্যার হুমকি ও পিস্তলের বাট দিয়ে মাথায় আঘাত করে জখম করা হয়। এসময় অন্যান্য আসামিরা লোহার রড, হকিস্টিক ও লাঠি দিয়ে মনা আহমেদ, আব্দুল হালিম শাহ ও জাহিদ ভূইয়াকে মারধর করেন। পরে আহতদের শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। আহতরা সবাই বরিশাল সিটি নির্বাচনে নৌকার প্রার্থী আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাতের কর্মী। নিয়মিত নির্বাচনি কার্যক্রমে অংশ নেওয়ায় এই হামলা করা হয়েছে। পরে আদালতের মাধ্যমে গ্রেপ্তার ব্যক্তিদের কারাগারে পাঠিয়েছে পুলিশ।