হাজার কোটি টাকা আত্মসাত : রাগীব আহসানকে জামিন দিতে রুল জারি

Looks like you've blocked notifications!
হাইকোর্ট। ছবি : সংগৃহীত

পিরোজপুরে প্রতারণা করে গ্রাহকদের টাকা আত্মসাতের অভিযোগের মামলায় এহসান গ্রুপের চেয়ারম্যান রাগীব আহসানকে কেন জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

আজ সোমবার বিচারপতি এ এস এম আব্দুল মোবিনের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন। আদালতে আসামির পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সুজিত চ্যাটার্জি বাপ্পী।

পুলিশ সূত্রে জানা গেছে, প্রতারণা ও জালিয়াতি করে গ্রাহকদের বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ করার অভিযোগে গত বছরের ৯ সেপ্টেম্বর রাজধানীর তোপখানা রোড এলাকা থেকে এহসান গ্রুপের চেয়ারম্যান রাগীব আহসান ও তার ভাই আবুল বাশার খানকে আটক করে র‍্যাব। ওই দিন বিকেলে পিরোজপুর সদর থানা পুলিশ রাগীব আহসানের দুই ভাই মাহমুদুল হাসান ও খাইরুল ইসলামকে আটক করে।

এরপর পিরোজপুর সদর উপজেলার মূলগ্রাম গ্রামের বাসিন্দা হারুনার রশিদ বাদী হয়ে রাগীব আহসান ও তার চার ভাইকে আসামি করে ৯৭ গ্রাহকের ১ কোটি ১৫ লাখ ৫৫ হাজার ৯৩৩ টাকা আত্মসাতের অভিযোগে থানায় মামলা করেন। তারপর আরও কয়েকটি মামলা করা হয়। মামলায় মোট ১ হাজার কোটি টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়।

২০২১ সালের ১০ সেপ্টেম্বর মাহমুদুল হাসান ও খাইরুল ইসলামকে ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠান পুলিশ। ১১ সেপ্টেম্বর বিকেলে র‍্যাব রাগীব আহসান ও আবুল বাশার খানকে পিরোজপুর সদর থানায় সোপর্দ করলে পুলিশ তাদেরও একই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায়। এরপর রাগীব আহসান ও তার চার ভাইয়ের বিরুদ্ধে পিরোজপুর সদর থানায় পৃথক পাঁচটি মামলা করেন ভুক্তভোগী গ্রাহকেরা। এসব মামলার মধ্যে চারটি সিআইডিতে ও একটি পিবিআইতে হস্তান্তর করা হয়েছে।