হালনাগাদ তালিকার চূড়ান্ত ভোটার সংখ্যা প্রকাশ আজ

Looks like you've blocked notifications!
নির্বাচন ভবনের ফাইল ছবি

জাতীয় ভোটার দিবস উপলক্ষে হালনাগাদ ভোটার তালিকা-২০২২ এর চূড়ান্ত ভোটার সংখ্যা প্রকাশ করা হবে আজ (২ মার্চ) বৃহস্পতিবার। এদিন ‘নিয়ম মেনে ভোটার হবেন, যোগ্য প্রার্থীকে ভোট দেবেন’—স্লোগান নিয়ে পঞ্চমবারের মতো জাতীয় ভোটার দিবস পালন করছে নির্বাচন কমিশন (ইসি)।

দিবসটি উপলক্ষে আজ বৃহস্পতিবার সকালে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ও অন্যান্য কমিশনারদের অংশগ্রহণে ইসি ভবনের সামনে থেকে র‌্যালি বের করা হবে। এ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে নির্বাচন কমিশন। 

আজ বিকেল ৪টার দিকে ইসি ভবনে ভোটার দিবসের গুরুত্ব ও তাৎপর্য নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিইসি কাজী হাবিবুল আউয়াল। এ ছাড়া সন্ধ্যায় মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

ইসি সদর দপ্তরের পাশাপাশি আজ সারাদেশের সব অফিসে যথাযোগ্য মর্যাদায় ভোটার দিবস পালন করা হবে। ২০১৩ সালে সার্কের নির্বাচন বিষয়ক সংস্থা ‘ফেমবোসা’ প্রতি বছর ২ মার্চ ভোটার দিবস পালনের সিদ্ধান্ত নেয়। পরে দিনটিকে জাতীয় ভোটার দিবস হিসেবে পালনের সুপারিশসহ একটি প্রস্তাব ইসিতে পাঠানো হয়। তারপর সর্বসম্মতিক্রমে প্রতিবছর দিবসটি পালনের সিদ্ধান্ত নেয় ইসি।

দক্ষতা ও কৃতিত্বের সঙ্গে দায়িত্ব পালনের জন্য আজ তিনজন নির্বাচন কর্মকর্তাকে সম্মাননাও দেওয়া হবে।