হিলি স্থলবন্দরে দুই দিনের জন্য সীমান্ত বাণিজ্য বন্ধ

Looks like you've blocked notifications!
হিলি স্থলবন্দর। ছবি : এনটিভি

আজ বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) ভারতের ৭৪তম প্রজাতন্ত্র দিবস। এ উপলক্ষে হিলি স্থলবন্দর দিয়ে সব ধরনের পণ্য আমদানি-রপ্তানি বন্ধ রেখেছেন বাংলাদেশ ও ভারতের ব্যবসায়ীরা। ফলে সকাল থেকে পণ্যবাহী ট্রাক আসা-যাওয়া হচ্ছে না।

বন্দরের বাংলা-হিলি কাস্টমস সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের সভাপতি আব্দুর রহমান লিটন জানান, আজ ভারতে ৭৪তম প্রজাতন্ত্র দিবস উদযাপিত হচ্ছে। সেখানে সরকারি ছুটি থাকায় ভারতের ব্যবসায়ীরা হিলি স্থলবন্দর দিয়ে দু’দেশের মধ্যে পণ্য আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেন। এ কারণে সকাল থেকে এই বন্দর দিয়ে পণ্য আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রয়েছে।

এদিকে আগামীকাল শুক্রবার সাপ্তাহিক ছুটির কারণেও পণ্য আমদানি-রপ্তানি বন্ধ থাকবে। এর ফলে শনিবার সকাল থেকে বন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রম পুনরায় শুরু হবে বলে জানান তিনি।

হিলি ইমিগ্রেশন চেকপোস্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বদিউজ্জামান জানান, বন্দরে পণ্য আমদানি-রপ্তানি বন্ধের সাথে পাসপোর্ট যাত্রী পারাপারের কোনো সম্পর্ক নেই। বছরের প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত এই ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দুদেশের মধ্যে যাত্রী পারাপার স্বাভাবিক থাকে।