হুরাইরা বাহিনীপ্রধানসহ তিন ডাকাত আটক, অস্ত্র উদ্ধার

Looks like you've blocked notifications!
কক্সবাজারের টেকনাফের হুরাইরা বাহিনীপ্রধানসহ তিনজনকে আটক করেছে র‍্যাব। ছবি : সংগৃহীত

কক্সবাজারের টেকনাফের হুরাইরা বাহিনীপ্রধানসহ তিনজনকে আটক করেছে র‍্যাব। তাদের কাছ থেকে ছয়টি আগ্নেয়াস্ত্রও উদ্ধার করা হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে সংবাদ সম্মেলনে কক্সবাজার র‌্যাব ১৫-এর সিপিএসসি কমান্ডার এএসপি জামিলুল হক এ তথ্য জানান।

কক্সবাজারের টেকনাফে বিয়ে বাড়িতে ও সড়কে ব্যারিকেড দিয়ে ডাকাতির সঙ্গে জড়িত থাকার অভিযোগে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ছয়টি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে। 

গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা হলেন টেকনাফ বাহারছড়া ইউনিয়নের উত্তর শীলখালী গ্রামের আবু হুরাইরা মোহাম্মদ (২৬), একই এলাকার মোরশেদ আলম (২১), ঝুপপাড়া এলাকার নুরুল ইসলাম (৩৮)।

র‍্যাব জানায়, তাদের স্বীকারোক্তি মতে টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডের হাজমপাড়া এলাকার ঝাউবাগানে মাটির নিচে পুতে রাখা অবস্থায় ডাকাতির কাজে ব্যবহৃত দুটি এসবিবিএল, দুটি থ্রিকোয়ার্টারগান, দুটি দেশীয় পিস্তল, এক রাউন্ড গুলি ও ডাকাতি করা আটটি মোবাইল ফোনসেট উদ্ধার করা হয়।

এএসপি জামিলুল হক জানান, গত ৭ জুন কক্সবাজারের টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের উত্তর শীলখালী এলাকার একটি বিয়ে বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। ওই ডাকাতির ঘটনায় ডাকাত সদস্যরা কয়েক ভরি স্বর্ণালংকার, নগদ টাকা ও কয়েকটি স্মার্টফোনসহ বিভিন্ন জিনিসপত্র ডাকাতি করে নিয়ে যায়। এ ছাড়া গত ১৮ জুন টেকনাফের হোয়াইক্যং-শাপলাপুর সড়কের শাপলাপুর ঢালার মুখে একদল সংঘবন্ধ ডাকাত রাস্তায় ব্যারিকেড দিয়ে বিভিন্ন যানবাহন থামিয়ে নগদ টাকা, স্বর্ণালংকার, মোবাইল ফোনসেটসহ বিভিন্ন মালামাল ডাকাতি করে। ওই দুই ডাকাতির ঘটনা টেকনাফে ভীতির সৃষ্টি করে। ওই ঘটনায় অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের আসামি করে টেকনাফ থানায় মামলা হয়। সেই মামলায় মো. সাকিল (২০), মো. আমানউল্লাহ (২৪), মো. আরাফাত (২৭), মো. সাকিব হাসান (২৪), মো. নুরুল আমীন (২৫), মো. আইয়েছ ওরফে আজিজ (২২) র‌্যাবের হাতে গ্রেপ্তার হয়েছিলেন। তারা প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছিলেন। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে ডাকাত চক্রের মূলহোতা আবু হুরাইরার কথা স্বীকার করে এবং আবু হুরাইরার ডানহাত হিসেবে মোরশেদ, নুরুল ইসলাম স্বীকার করে। 

ফলে র‌্যাব সদস্যরা আবু হুরাইরাসহ অভিযুক্তদের গ্রেপ্তারের জন্য তৎপরতা বৃদ্ধি করে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব সদস্যরা তাদের গ্রেপ্তার করতে সক্ষম হন বলেও জানান এএসপি জামিলুল হক।