‘হেলমেট লীগ নামিয়ে জনতার ঢল ঠেকানো যাবে না’

Looks like you've blocked notifications!
নওগাঁর নিয়ামতপুর উপজেলা বিএনপি আয়োজিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য দিচ্ছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সহসাংগঠনিক সম্পাদক শাহীন শওকত। ছবি : এনটিভি

বিএনপির কেন্দ্রীয় কমিটির সহসাংগঠনিক সম্পাদক শাহীন শওকত বলেছেন, শেখ হাসিনার পতন ঘটাতে রাজপথে জনতার ঢল নেমে গেছে। হেলমেট লীগ নামিয়ে জনতার এই ঢল ঠেকানো যাবে না। শেখ হাসিনার পতন না হলে রাজপথ ছাড়বে না।

গতকাল মঙ্গলবার বিকেলে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, লুটপাট, বিএনপির নেতাকর্মীদের গুলি করে হত্যার প্রতিবাদে নওগাঁর নিয়ামতপুর উপজেলা বিএনপি আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে শাহীন শওকত এসব কথা বলেন। উপজেলার ভাবিচা ফুটবল মাঠে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। বিকেল ৪টায় শুরু হওয়া এই সমাবেশ চলে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত।  

শাহীন শওকত বলেন, আওয়ামী লীগের ১৪ বছরে গণতান্ত্রিক আন্দোলন করতে গিয়ে যত হামলা, মামলা, গুলি করে হত্যাকাণ্ড হয়েছে, প্রতিটি গুলি, প্রতিটি রক্ত বিন্দুর জবাব নেওয়া হবে।

নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে ছাড়া বিএনপি কখনোই নির্বাচনে যাবে না উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, নির্দলীয় নিরপেক্ষ সরকার ছাড়া বাংলাদেশের মাটিতে কোনো নির্বাচন হতে দেওয়া হবে না। খালেদা জিয়াকে মুক্তি দেওয়া না হলে, তারেক জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার করা না হলে বিএনপি কখনোই আগামী নির্বাচনে অংশ নেবে না। 

নিয়ামতপুর উপজেলা বিএনপির আহ্বায়ক ইছাহাক আলী সরদারের সভাপতিত্বে সমাবেশে প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন নওগাঁ-১ (নিয়ামতপুর, পোরশা ও সাপাহার) আসনের সাবেক সংসদ সদস্য ডা. ছালেক চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন নওগাঁ জেলা বিএনপির আহ্বায়ক আবু বক্কর সিদ্দিক, নওগাঁ জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম প্রমুখ।

নেতাকর্মীদের উদ্দেশে জেলা বিএনপির আহ্বায়ক আবু বক্কর সিদ্দিক বলেন, ‘আজকের এই সমাবেশ থেকে আমাদের শপথ নিতে হবে বেগম খালেদা জিয়া ও তারেক রহমান ছাড়া বাংলাদেশে কোনো নির্বাচন হতে দেওয়া হবে না। আগামীতে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন না হলে বাংলাদেশে কোনো নির্বাচন অফিস থাকবে না।’

বর্তমান সরকারকে নিশি রাতের সরকার উল্লেখ করে মোস্তাফিজুর রহমান বলেন, ‘নিশি রাতের সরকারকে হঠাতে মানুষ জেগে উঠেছে। সবার একটাই কথা শেখ হাসিনার পতন চাই। নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চাই। এই সরকারের অনিয়ম-দুর্নীতির কারণে মানুষ অতিষ্ঠ হয়ে পড়েছে। তারা এই দুঃশাসন থেকে মুক্তি চায়।’