হেলেনা-রাজ-পিয়াসাদের আরও ছয় মামলা সিআইডিতে

Looks like you've blocked notifications!

সাম্প্রতিক সময়ে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) ও পুলিশের অভিযানে গ্রেপ্তার প্রযোজক নজরুল ইসলাম রাজ, হেলেনা জাহাঙ্গীর, ফারিয়া মাহবুব পিয়াসা, জিসান, সবুজ আলী, মিশু হাসানের বিরুদ্ধে দায়ের হওয়া আরও ছয় মামলার তদন্তভার পেয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। এ নিয়ে নানা আইনের মোট ১৪টি মামলার তদন্তের দায়িত্ব পেল সিআইডি।

আজ বুধবার রাতে সিআইডির মুখপাত্র মো. আজাদ রহমান এনটিভি অনলাইনকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি) ও ডিএমপির বিভিন্ন থানা থেকে আজ রাতে ছয়টি মামলার তদন্তভার সিআইডির কাছে হস্তান্তর করা হয়। এর আগে পাওয়া আটটি মামলা সিআইডি এখন তদন্ত করছে।

সিআইডির সূত্র জানিয়েছে, হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে গুলশান থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে, মাসুদুল হাসান ওরফে জিসান ও ফারিয়া মাহবুব পিয়াসার নামে হওয়া মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে, নজরুল ইসলাম রাজ ও সবুজ আলীর বিরুদ্ধে করা বনানী থানার পর্ণোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে, জিসানের বিরুদ্ধে ভাটারা থানায় করা বিশেষ ক্ষমতা আইনে, মিশু হাসানের বিরুদ্ধে করা ভাটারা থানায় অস্ত্র আইনে এবং জিসান ও মিশুর বিরুদ্ধে ভাটারা থানায় করা পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনের মামলার তদন্তভার দেওয়া হয়েছে সিআইডিকে।

সম্প্রতি রাজধানীতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযানে চিত্রনায়িকা পরী মণিসহ মোট ১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিরুদ্ধে ডিএমপির বিভিন্ন থানায় মাদক, পর্নোগ্রাফি, বিশেষ ক্ষমতা আইন, টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ ও ডিজিটাল নিরাপত্তা আইনে মোট ১৫টি মামলা করা হয়।

পরী মণিসহ অন্যদের মামলাগুলো প্রথমে গোয়েন্দা পুলিশ ও থানা–পুলিশ তদন্ত করছিল। পরে মামলা তদন্তের দায়িত্ব দেওয়া হয় সিআইডিকে। এসব মামলার আসামিদের সিআইডিতে হস্তান্তর করা হয়েছে। যদিও এসব মামলা তদন্তের দায়িত্ব চেয়ে পুলিশ সদর দপ্তরে আবেদন করেছে র‍্যাব।