১৫ আগস্টের শহীদদের প্রতি রাষ্ট্রপতির শ্রদ্ধা

Looks like you've blocked notifications!
রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন আজ বৃহস্পতিবার রাজধানীর বনানী কবরস্থানে ১৫ আগস্টের শহীদদের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। ছবি : স্টার মেইল

রাজধানীর বনানী কবরস্থানে ১৯৭৫ সালের ১৫ আগস্টের শহীদদের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে তাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

আজ বৃহস্পতিবার (২৭ এপ্রিল) রাষ্ট্রপতি সেখানে কবর জিয়ারত করেন এবং ফাতেহা পাঠ, দোয়া ও মোনাজাতে অংশ নেন।

মোনাজাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার সহধর্মিণী বেগম ফজিলাতুন নেছা মুজিবসহ ১৫ আগস্টের শহীদদের আত্মার মাগফিরাত কামনা করা হয়। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার পরিবারের অন্য সদস্যদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়।

রাষ্ট্রপতি ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু পরিবারের শহীদ সদস্যদের কবরে ফুলের পাপড়ি ছিটিয়ে দেন। এ সময় রাষ্ট্রপতির সঙ্গে তার সহধর্মিণী ড. রেবেকা সুলতানাও ছিলেন।

বনানী কবরস্থানে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব, শেখ কামাল, শেখ জামাল, শেখ রাসেল এবং ১৯৭৫ সালের শহীদরা চিরনিদ্রায় শায়িত রয়েছেন।

১৯৭৫ সালের ১৫ আগস্ট একদল বিপথগামী সেনা সদস্য ঠান্ডা মাথায় বঙ্গবন্ধু, বঙ্গমাতা, তাদের তিন পুত্র শেখ কামাল, শেখ জামাল, শেখ রাসেলসহ পরিবারের অধিকাংশ সদস্য ও আত্মীয়-স্বজনকে বর্বরোচিতভাবে হত্যা করে। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার ছোট বোন শেখ রেহানা সে সময় বিদেশে থাকায় বেঁচে যান।