১৮ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার

Looks like you've blocked notifications!
কিশোরগঞ্জে কিশোরীকে অপহরণ ও জোরপূর্বক ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি মানিক মিয়াকে দীর্ঘ ১৮ বছর পর গ্রেপ্তার করেছে র‌্যাব। ছবি : র‍্যাব

কিশোরগঞ্জে কিশোরীকে অপহরণ ও জোরপূর্বক ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি দীর্ঘ ১৮ বছর পর গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

গতকাল রোববার (৫ মার্চ) রাত সাড়ে ১১টার দিকে রাজধানী ঢাকার দক্ষিণখান এলাকায় অভিযান চালিয়ে পলাতক আসামি মানিক মিয়াকে (৫২) গ্রেপ্তার করে র‌্যাব-১৪ কিশোরগঞ্জ ক্যাম্পের একটি দল।

২০২১ সালের ২৪ ফেব্রুয়ারি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ১-এর বিচারক কিরণ শংকর হালদার আসামি মানিক মিয়ার অনুপস্থিতে যাবজ্জীবন কারাদণ্ড, সেইসঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে অতিরিক্ত এক বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেন। আসামি মানিক মিয়ার বাড়ি সদর উপজেলার খিলপাড়া এলাকায়।

র‌্যাব-১৪ কিশোরগঞ্জ ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার সিনিয়র সহকারী পুলিশ সুপার এম এম সবুজ রানা জানান, ২০০৫ সালের ২৮ ফেব্রুয়ারি সন্ধ্যা ৭টার দিকে মানিক মিয়া সহযোগী আসামির সহায়তায় এক কিশোরীকে অপহরণ করে জোরপূর্বক ধর্ষণ করেন। এ ঘটনার পর ওই বছরের ১৬ এপ্রিল নারী ও শিশু নির্যাতন দমন আইনে কিশোরী নিজেই বাদী হয়ে মানিক মিয়াকে প্রধান আসামি করে কিশোরগঞ্জ সদর মডেল থানায় একটি মামলা করেন। ঘটনার পর থেকে আসামি মানিক মিয়া পলাতক থাকেন। গোপন সংবাদের ভিত্তিতে গতকাল রোববার রাত সাড়ে ১১টার দিকে রাজধানীর দক্ষিণখান এলাকা থেকে র‌্যাবের একটি দল অভিযান পরিচালনা করে তাঁকে গ্রেপ্তার করে।