২০ হাজার লিটার ভোজ্যতেল মজুদ! ৩০ হাজার টাকা জরিমানা

Looks like you've blocked notifications!
নওগাঁর নিয়ামতপুরে অবৈধভাবে মজুদ করা ২০ হাজার লিটার ভোজ্যতেল। ছবি : এনটিভি

নওগাঁর নিয়ামতপুরে ২০ হাজার লিটার সয়াবিন তেল অবৈধ ভাবে মজুদ রাখার দায়ে এক ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল শনিবার রাতে প্রশাসন ও এনএসআই যৌথ অভিযান চালিয়ে এই মজুদ করা ভোজ্যতেলের সন্ধান পায়।

নিয়ামতপুর উপজেলা পরিষদ সংলগ্ন বাজারের পাশে উপজেলা বণিক সমিতির সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরের চাতালের গুদামে এই বিপুল ভোজ্যতেল মজুদ করা ছিল। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ওই ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

নিয়ামতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউনও) আব্দুল্লাহ আল মামুন বিষয়টি নিশ্চিত করে বলেন, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) গোপন সংবাদের ভিত্তিতে নিয়ামতপুর উপজেলা পরিষদ সংলগ্ন বাজারের পাশে চাতালের গুদামে হুমায়ুন কবিরের (৩৮) মেসার্স হাবিবা স্টোরে অভিযান চালানো হয়।

এ সময় অবৈধ ভাবে ১০০টি ড্রামে ২০ হাজার লিটার সয়াবিন তেল মজুদ রাখার দায়ে তাকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

ইউএনও আরও বলেন, এ সময় মজুদ করা তেল আগামী ৫ দিনের মধ্যে সরকার নির্ধারিত বাজারমূল্যে বিক্রি করার নির্দেশ দেওয়া হয়।

এ ছাড়া হুমাযুন কবিরকে লাইসেন্স বিহীন অবৈধ ভাবে ব্যবসা পরিচালনা ও গুদামজাত করার অপরাধে প্রাথমিকভাবে সতর্ক করেন ইউএনও। আগামী পাঁচ কর্মদিবসের মধ্যে ব্যবসায়িক লাইসেন্স জেলা প্রশাসকের কার্যালয়ে জমা দিতে নির্দেশ দেন। জনস্বার্থে এই অভিযান চলমান থাকবে বলেও জানান তিনি। অভিযানে উপজেলা প্রশাসন, এনএসআই ও পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।