২৫০ শয্যার হাসপাতাল চালু করতে লিগ্যাল নোটিশ

Looks like you've blocked notifications!
মাদারীপুর সদর হাসপাতালের নতুন এই ভবন ২০১৯ সালে ৩২ কোটি টাকা ব্যয়ে নির্মাণ করা হয়। ছবি : এনটিভি

মাদারীপুর সদর হাসপাতালের বর্ধিত ২৫০ শয্যাবিশিষ্ট অংশ অনতিবিলম্বে চালু করতে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট আবদুল্লাহ আল আশিক (তারেক শরীফ)। গতকাল সোমবার তিনি এই লিগ্যাল নোটিশ পাঠান।

ওই লিগ্যাল নোটিশে সাত দিনের মধ্যে ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতাল চালুর জন্য বলা হয়েছে। অন্যথায় সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে রিট পিটিশন দায়ের করা হবে বলেও জানিয়েছেন অ্যাডভোকেট তারেক শরীফ।

অ্যাডভোকেট তারেক শরীফ ওই লিগ্যাল নোটিশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়, স্বাস্থ্য মন্ত্রণালয়, গণপূর্ত মন্ত্রণালয়, সমাজকল্যাণ মন্ত্রণালয়, মহাসচিব (ডিজিএইচএস), মাদারীপুর স্বাস্থ্য বিভাগ, মাদারীপুর গণপূর্ত বিভাগ, সিভিল সার্জন, মাদারীপুর সদর হাসপাতাল ব্যবস্থাপনা কমিটি, ডিসি ও ওসি বরাবর পাঠিয়েছেন।

ওই নোটিশে বলা হয়েছে, মাদারীপুরের সদর হাসপাতালের কার্যক্রম গতিশীল করতে এবং উন্নত সেবা নিশ্চিত করতে সরকার ও বিশ্বব্যাংকের সহযোগিতায় নির্মিত ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতাল চালু করা অত্যন্ত জরুরি। কারণ, মাদারীপুরবাসী উন্নত চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হচ্ছে। এ ছাড়া নবনির্মিত হাসপাতালের জন্য ক্রয় করা মূল্যবান সব মেডিকেল সরঞ্জাম দীর্ঘদিন ধরে অব্যবহৃত থাকায় নষ্ট হয়ে যাচ্ছে। মাদারীপুর সদর হাসপাতাল হচ্ছে দরিদ্র, নিম্ন মধ্যবিত্ত ও মধ্যবিত্ত মানুষের চিকিৎসার স্থান। যেখানে এরা সবাই স্বল্পমূল্যে চিকিৎসা পেয়ে থাকে। কিন্তু ওই ভবন চালু হচ্ছে না বলে এরা সবাই উন্নত চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হচ্ছে।

উল্লেখ্য, মাদারীপুর সদর হাসপাতালের ২৫০ শয্যাবিশিষ্ট ভবনটি ২০১৯ সালে নির্মাণকাজ শেষ হয়। নির্মাণকাজে ব্যয় হয় ৩২ কোটি টাকা। কিন্তু অদ্যাবধি ওই ভবন চালু হয়নি।