৩১ আগস্ট থেকে শুরু হচ্ছে বার কাউন্সিলের মৌখিক পরীক্ষা

Looks like you've blocked notifications!
বাংলাদেশ বার কাউন্সিল। ফাইল ছবি

আইনজীবী হিসেবে এনরোলমেন্টের (তালিকাভুক্তি) জন্য বার কাউন্সিলের লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষা শুরু হচ্ছে ৩১ আগস্ট। প্রথম ধাপের এ পরীক্ষা চলবে ২ সেপ্টেম্বর পর্যন্ত।

আজ বুধবার বার কাউন্সিলের দেওয়া এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে। সুপ্রিম কোর্ট অডিটোরিয়াম ও সুপ্রিম কোর্ট জাজেস স্পোর্টস কমপ্লেক্সে তিন দিনব্যাপী এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ৩১ আগস্ট থেকে শুরু হয়ে প্রতিদিন মোট ২৫০ জনের মৌখিক পরীক্ষা নেওয়া হবে। পরের ধাপে অন্যদের ধারাবাহিকভাবে মৌখিক  পরীক্ষা নেওয়া হবে। 

এর আগে গত ২৫ জুলাই থেকে এ পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় গত ১৫ জুলাই এক জরুরি বিজ্ঞপ্তিতে তা স্থগিত করা হয়েছিল।

লিখিত পরীক্ষায় প্রায় সাড়ে পাঁচ হাজারের মতো পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন। গত বছরের ১৯ ডিসেম্বর ও চলতি বছরের ২৭ ফেব্রুয়ারি লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পরে ২৯ মে (শনিবার) রাতে বার কাউন্সিলের ওয়েব সাইটে লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের এখন মৌখিক পরীক্ষায় অংশ নিতে হবে। মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর আইনজীবী তালিকাভুক্তির চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হবে। তখন উত্তীর্ণরা সংশ্লিষ্ট জেলা আদালতে আইনজীবী হিসেবে কাজ করতে পারবেন।